রাজনীতি

আমা’র দু’র্নী’তি দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেব

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, রাজনীতিতে অনেকে আমাকে পছন্দ করেন না। এতে সমস্যা নেই, আমি বলি না আমি পারফেক্ট। আম’রা দোষগুণে মানুষ। তবে অন্তত এ বয়সে এসে যদি সত্য না বলতে পারি তাহলে রাজনীতি করা উচিত নয়। আমি সবটা বলতে পারবো না, কারণ আমি রাজনীতি করি। টেবিলের আলোচনা মাইকে করা যাবে না। তবে যতটুকু বলবো সত্য বলা উচিত।

অনেকে অনেক কথা বলছেন। আমা’র নাকি ১৭টি জাহাজ আছে। দেন না দুই-চারটা আমা’র জন্য ভালো। সাংবাদিকদের ডাকেন আমি আমা’র সম্পদের ফাইল দেব। আপনি আপনারটা দেন। যদি কোনও দু’র্নী’তি দেখাতে পারেন রাজনীতি ছেড়ে দিয়ে নারায়ণগঞ্জ থেকে চলে যাবো।রোববার (১৩ মা’র্চ) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার ধ’র্মগঞ্জে ইউনাইটেড ক্লাবের এক কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, মা’র্চ মাসের তিন-চার তারিখ থেকে শুরু হয়েছে, তাদের অনেকে নাকি আওয়ামী লীগ করে। তারা বলছেন সরকার ব্যর্থ সরকার। বাইরে থেকে ধার করে কিছু সুশীল, কুশীল আনা হয়েছে। এরাই কিন্তু ওয়ান ইলেভেনের প্রবক্তা। তারা বিএনপির জন্য এসব করছে না। তারা মোশতাকের বংশধর। এরা দেশ বেঁচে খায়, তারা এক জায়গায় বৃষ্টি হলে আরেক জায়গায় ছাতা ধরে। তারা আজ মানবাধিকারের নাম বেঁচে চলছে। তারা বলে আরেকটি ১৫ আগস্ট ঘটাবে। ওদের কপাল ভালো আমি ধৈর্যশীল হয়ে গেছি। আমা’র নেত্রী যদি এত আ’ঘাত পেয়ে বিষ হ’জম করতে পারেন। তাহলে আমি পারব না কেন। আম’রা দলটা মন থেকে করি নাট’ক করি না। নির্বাচন এলে ওই একবার বলব দুলাভাই, একবার বলব ব্রাদার, একবার বলব গডফাদার ওই সব আম’রা করি না।

শামীম ওসমান আরও বলেন, আমি পদ-পদবি দিতে পারবো না। আমা’র সঙ্গে থাকলে নিগৃহীত হতে হবে। রাজনীতিতে দুই ধরনের নেতা আছে। একটা হলো পদধারী নেতা, আরেকটা হলো জননেতা। আম’রা হিসাব দেবো- আম’রা কত হাজার কোটি টাকার কাজ করেছি। উন্নয়ন দিয়ে আপনি মানুষের মন জয় করতে পারবেন না। মানুষ উন্নয়নের চেয়ে বেশি চায় শান্তি, তার চেয়ে বেশি চায় সম্মান, মা’দ’কমুক্ত সমাজ।

 

Back to top button