জাতীয়

কলেজের ছা’ত্রী মিলনায়তন শিক্ষকদের দখলে!

মৌলভীবাজারের জুড়ীর শিলুয়া হাইস্কুল ও কলেজের ছা’ত্রী মিলনায়তন দখল করে সেখানে দীর্ঘদিন ধরে বসবাস করছেন অধ্যক্ষ সেলিম মিয়াসহ তিন শিক্ষক। এ ঘটনায় শিক্ষার্থী ও অ’ভিভাবক মহলে ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্র-ছা’ত্রীরা জানান, শিলুয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ সেলিম মিয়া ২০১৮ সাল থেকে ছা’ত্রী মিলনায়তনের একাংশ দখল করে দুই সন্তানসহ বসবাস করছেন। অ’পর অংশে আরও দুজন শিক্ষক থাকেন।

ফলে মধ্যাহ্ন বিরতিতে ছাত্রদের সঙ্গে শ্রেণি কক্ষেই সময় পার করতে হচ্ছে ছা’ত্রীদের। বিষয়টি নিয়ে অ’ভিভাবকরাও উৎকণ্ঠায় রয়েছেন। দ্রুত ছা’ত্রী মিলনায়তনটি দখলমুক্ত করে ছা’ত্রীদের জন্য উন্মুক্ত করে দেওয়ার দাবি জানিয়েছেন তারা।

এ বিষয়ে অধ্যক্ষ সেলিম মিয়া বলেন, ছা’ত্রী মিলনায়নতটি পরিত্যক্ত হওয়ায় স্কুল ও কলেজ পরিচালনা কমিটির রেজ্যুলেশনের মাধ্যমে তিনিসহ আরও দুজন শিক্ষক জনপ্রতি এক হাজার টাকা ভাড়া দিয়ে সাময়িকভাবে বসবাস করছেন।

তিনি বলেন, প্রতিটি শ্রেণিকক্ষের সঙ্গে ছা’ত্রী মিলনায়তন রয়েছে। তাদের বসবাসে ছা’ত্রীদের অ’সুবিধা হচ্ছে না বলে তিনি দাবি করেন।

জে’লা শিক্ষা কর্মক’র্তা মোহাম্ম’দ ফজলুর রহমান জানান, কলেজের ছা’ত্রী মিলনায়তনকে বাসভবন বানিয়ে শিক্ষকদের বসবাস করার কোনো নিয়ম নাই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

Back to top button