জাতীয়

৩৩৩ নম্বরে ফোন করে খাদ্য সহায়তা এখনো চালু

এখন পর্যন্ত ৩৩৩ এ ফোন করে খাদ্য সহায়তা দেওয়ার বিষয়টি চালু রয়েছে বলে জানিয়েছেন দু’র্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

রোববার (১৩ মা’র্চ) রাজধানীর তেজগাঁওয়ে কেন্দ্রীয় খাদ্য গুদাম (সিএসডি) শ্রমিক ইউনিয়ন আয়োজিত সিএসডিতে কর্ম’রত শ্রমিকদের মধ্যে খাদ্য সহায়তা দেওয়ার অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সরকারের গৃহীত পদক্ষেপের ফলে ক’রো’নাকালে সারাদেশে একটি মানুষও খাদ্যে ক’ষ্ট পায়নি, এমনকি যারা চাইতে পারেন না তাদের জন্যও ব্যবস্থা করার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ৩৩৩ নম্বর চালু করা হয়। এ নম্বরে ফোন করলেই খাদ্য সহায়তা তাদের বাড়িতে পৌঁছে গেছে। এখন পর্যন্ত ৩৩৩ এ ফোন করে খাদ্য সহায়তা দেওয়ার বিষয়টি চালু রয়েছে।

তিনি আরও বলেন, দু’র্যোগ ব্যবস্থাপনার সঠিক নিয়ন্ত্রণ ও দু’র্যোগে ত্রাণ সহায়তা দেওয়ার জন্য আম’রা ন্যাশনাল ই’মা’র্জেন্সি অ’পারেশন সেন্টার (এনইওসি) করার উদ্যোগ নিয়েছি। তেজগাঁওয়ে এক একর জায়গা বরাদ্দ দেওয়া হয়েছে। সেখানে এনইওসিটি প্রতিষ্ঠা করা হবে। বাংলাদেশ দু’র্যোগ মোকাবিলায় রোল মডেল হয়েছে, কারণ আম’রা একসঙ্গে সরকার, সব রাষ্ট্রযন্ত্র, সাধারণ মানুষ ও প্রায় ৪২ লাখ স্বেচ্ছাসেবক কাজ করেছি।এসময় মন্ত্রণালয়ের সচিব মো. কা’ম’রুল হাসান উপস্থিত ছিলেন।

Back to top button