জাতীয়

এবার বাজার নিয়ন্ত্রণে মাঠে নামছে জে’লা প্রশাসন

ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে জে’লা প্রশাসন মাঠে থাকবে। রমজানে বাজার পরিস্থিতি স্বাভাবিক এবং নিয়ন্ত্রণে রাখতে নানা উদ্যোগও নিয়েছেন চট্টগ্রাম জে’লা প্রশাসক।

চট্টগ্রাম জে’লা প্রশাসক মোহাম্ম’দ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, জে’লা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার (১৫ মা’র্চ) থেকে ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে তদারকি করা হবে। জে’লা প্রশাসন, চেম্বার, ক্যাব, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট বাজার কমিটির সদস্যদের সমন্বয়ে গঠিত টিম প্রতিটি বাজারে অ’ভিযান পরিচালনা করবে। ১৭ সদস্যের এই টিমে জে’লা প্রশাসনের ম্যাজিস্ট্রেটসহ বাজার সংশ্লিষ্টদের রাখা হয়েছে।

জে’লা প্রশাসক বলেন, রমজানকে সামনে রেখে দেশের এক কোটি মানুষকে টিসিবি পণ্যের আওতায় নিয়ে আসা হচ্ছে। এরমধ্যে চট্টগ্রামের ৫ লাখ ৩৫ হাজার মানুষ সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য পাবেন। টিসিবি’র পণ্য সরবরাহ কার্যক্রম বৃদ্ধি পেলে বাজারে ভালো প্রভাব পড়বে।

তিনি বলেন, বাজার দর স্বাভাবিক রাখার ব্যাপারে আম’রা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছি। তারা সহযোগিতার কথা বলেছেন। এরপরেও আম’রা বাজার মনিটরিং করবো। পণ্যের অ’বৈ’ধ মজুদ গড়ে তুলে বাজার পরিস্থিতি অস্থিতিশীল বা অধিক মুনাফা হাতানোর সুযোগ কাউকে দেওয়া হবে না।

জে’লা প্রশাসক আরো বলেন, বাজারে অনেক পণ্য রয়েছে। পণ্যের অভাব নেই। রমজানে ক্রেতাদের হুড়োহুড়ি করে একসাথে অধিক পণ্য ক্রয় না করার অনুরোধ জানাচ্ছি। বাজারে পণ্যের কোনও সংকট হবে না।

Back to top button