জাতীয়রাজনীতি

আ. লীগের ৭০ নেতাকর্মীর বি’রু’দ্ধে পাল্টাপাল্টি মা’ম’লা

বগুড়ার ধুনট উপজে’লায় সম্মেলন ঘিরে উভ’য় পক্ষের মধ্যে স’হিং’স ঘটনায় এমপি পুত্রসহ আওয়ামী লীগের শীর্ষ ৭০ নেতাকর্মীর বি’রু’দ্ধে পাল্টাপাল্টি মা’ম’লা দায়ের হয়েছে। সোমবার (১৪ মা’র্চ) সকালের দিকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের দুই নেতা বাদী হয়ে ধুনট থা’নায় পৃথকভাবে এ মা’ম’লা দায়ের করেন।

এ মা’ম’লায় এক পক্ষের বাদি হয়েছেন উপজে’লার ধুনট ইউনিয়ন আওয়ামী লীগের ভা’রপ্রাপ্ত সভাপতি পাকুড়িহাটা গ্রামের গাজিউর রহমান। ওই মা’ম’লায় সংসদ সদস্য হাবিবর রহমানের ছে’লে বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য আসিফ ইকবাল সনি, উপজে’লা পরিষদের ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মহসীন আলমসহ ৪১ নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

অ’পর পক্ষের মা’ম’লায় বাদি হয়েছেন উপজে’লা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ধুনট সদরপাড়ার মাইদুল ই’স’লা’ম রনি। ওই মা’ম’লায় উপজে’লা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, উপজে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজে’লা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকনসহ ২৯ নেতাকর্মীকে আসামী করা হয়েছে।

মা’ম’লা সূত্রে জানা যায়, ধুনট উপজে’লা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক টিআইএম নুরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকনের পক্ষের দলীয় নেতাকর্মীরা ৯ মা’র্চ সকালের দিকে ধুনট ইউনিয়ন পরিষদ চত্ত্বরে সম্মেলনের আয়োজন করে। সেখানে ধুনট ইউনিয়নের ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন উপলক্ষে সম্মেলনের আয়োজন করে।

কিন্তু সম্মেলন অনুষ্ঠানের খবর পেয়ে উপজে’লা আওয়ামী লীগের অ’পর পক্ষের ভা’রপ্রাপ্ত সভাপতি গো’লাম সোবহান ও ভা’রপ্রাপ্ত সাধারণ সম্পাদক মহসীন আলমের পক্ষের দলীয় নেতাকর্মীরা সম্মেলন অনুষ্ঠানে হা’ম’লা চালায়। এসময় সম্মেলনবিরোধী ক্ষুব্ধ নেতাকর্মীরা সেখানে চেয়ার, টেবিলসহ ডেকোরেটরের আসবাব ভাংচুর করেন।

এ ঘটনায় উভ’য় পক্ষই ১০ মা’র্চ ধুনট থা’নায় পাল্টাপাল্টি অ’ভিযোগ করেন। পু’লিশ পৃথক দুটি অ’ভিযোগ ত’দ’ন্ত করে সোমবার নিয়মিত মা’ম’লা হিসেবে থা’নায় রেকর্ডভুক্ত করেছে।এ বিষয়ে ধুনট উপজে’লা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক টিআইএম নুরুন্নবী তারিক বলেন, থা’নায় মা’ম’লা দায়ের বিষয়টি জানতে পেরেছি। তবে দায়ের করা মা’ম’লা’টির আরজির কোনো সত্যতা নেই।

বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য আসিফ ইকবাল সনি বলেন, দলের নেতাকর্মীদের মধ্যে একটি বিচ্ছিন্ন ঘটনার কথা শুনেছি। কিন্ত ওই ঘটনার সঙ্গে আমি জ’ড়ি’ত ছিলাম না। তারপরও রাজনৈতিক প্রতিহিসংসা পরায়ণ হয়ে আমা’র বি’রু’দ্ধে মিথ্যা আরজি দিয়ে মা’ম’লা দায়ের করা হয়েছে।ধুনট থা’নার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, পৃথক দুই মা’ম’লার আসামীদের গ্রে’প্তা’রের জন্য অ’ভিযান অব্যাহত আছে।

Back to top button