জাতীয়

মঙ্গলবার ১৪ দলের বৈঠক ডেকেছেন শেখ হাসিনা

দেশের বর্তমান পরিস্থিতি ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামীকাল মঙ্গলবার ১৪ দলীয় জোটের নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (১৪ মা’র্চ) আওয়ামী লীগের একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন। এদিন সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। জোটনেত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করবেন।

জানা গেছে, বৈঠকে ১৪ দলীয় জোটের শরিক নেতারা ছাড়াও আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা উপস্থিত থাকবেন। ইতোমধ্যে জোট নেতাদের আমন্ত্রণও জানানো হয়েছে। বৈঠকে রাজনৈতিক, সামাজিক, নির্বাচন নানা বিষয়ে আলোচনা হবে। পাশাপাশি রাজনীতির মাঠে বিরোধীদের আ’ন্দোলন-সংগ্রাম মোকাবিলায় ১৪ দলীয় জোটের ভূমিকা কী হবে-সে বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিতে কর্মকৌশল চূড়ান্তসহ নানা বিষয়ে আলোচনা হবে। তবে এই বৈঠকে অংশ নিচ্ছেন না জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া ও সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান।

এই বৈঠকে অংশ না নেয়ার ব্যাপারে শরীফ নূরুল আম্বিয়া বলেন, আম’রা জানি প্রধানমন্ত্রী ১৪ দলের বৈঠক ডেকেছেন। কিন্তু আম’রা বৈঠকে যাচ্ছি না। আম’রা এখন ১৪ দল ছেড়ে আমাদের পুরোনো অবস্থানে আছি। এই মুহূর্তে গণতন্ত্রের সংকট থেকে উত্তরণের জন্য নতুন উদ্যোগ নেওয়া উচিত বলে আমি মনে করি। আর সেজন্য আম’রা কাজ করছি।

Back to top button