জাতীয়

ওবায়দুল কাদের ও মির্জার নামে প্রাথমিক বিদ্যালয়ের নামকরণের প্রস্তাব!

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও তার ছোট ভাই নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজে’লার বসুরহাট পৌরসভা’র মেয়র আবদুল কাদের মির্জার নামে এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নামকরণের প্রস্তাবনা দেওয়া হয়েছে।

একইসাথে মুক্তিযু’দ্ধের সংগঠক আলী ই’মাম চৌধুরী, মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও ফজলুল হক চৌধুরীর নামেও আরও ৪টি বিদ্যালয়ের নামকরণের প্রস্তাব করা হয়েছে।

সোমবার (১৪ মা’র্চ) দুপুরে জে’লা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, কোম্পানীগঞ্জ উপজে’লা কমিটির প্রস্তাবনা সা’পেক্ষে আম’রা একজন সিনিয়র সচিব বরাবর প্রস্তাবনাটি পাঠিয়েছি। তবে এ বিষয়ে এখনও আম’রা কোন চিঠি পাইনি।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি জে’লা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর পাঠানো একটি চিঠিতে এসব প্রস্তাবনা করা হয়।

চিঠিতে বলা হয়, জে’লার কোম্পানীগঞ্জ উপজে’লার শ্রুতিমধুর নয় এমন ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন প্রসঙ্গে বিদ্যালয়ের নাম পরিবর্তনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর চিঠি পাঠানো হয়।

ওই ৫টি বিদ্যালয়ের বর্তমান নাম হচ্ছে, দিয়ারা বালুয়া গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, দক্ষিণ গাংচিল আশ্রয়ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর চরলেংটা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরলেংটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চরহাজারী ফজলুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়। এগুলোর প্রস্তাবিত নতুন নাম যথাক্রমে বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলী ই’মাম চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, আবদুল কাদের মির্জা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ফজলুল হক চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়।

Back to top button