জাতীয়

ইউপি মেম্বারদের ভাতা দ্বিগুণের বেশি বাড়ানো দরকার

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ মেম্বার কল্যাণ অ্যাসোসিয়েশন আয়োজিত শেখ হাসিনার যুগান্তকারী উদ্যোগ ‘আমা’র গ্রাম-আমা’র শহর’ বাস্তবায়নে তৃণমূল জনপ্রতিনিধি ইউপি সদস্যদের করণীয় শীর্ষক আলোচনা সভায় মুক্তিযু’দ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মেম্বারদের (ইউপি সদস্য) যে ভাতা দেওয়া হয়, তা সম্মানজনক নয়।

ভাতা দ্বিগুণ নয় তার চেয়েও বেশি বাড়ানো দরকার। তবে সে জন্য মেম্বারদের নিজস্ব আয় বাড়ানোর চেষ্টা করতে হবে। ঠিকমতো ট্যাক্স আদায় করতে হবে। ইউনিয়ন পরিষদের আয় বাড়াতে হবে।

সোমবার (১৪ মা’র্চ) সন্ধ্যায় তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মুক্তিযু’দ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, তৃণমূলে দীর্ঘদিন কাজ করার সুযোগ হয়েছিল আমা’র। টানা ৩৬ বছর চেয়ারম্যান-মেম্বার হয়ে তৃণমূলের জনগণের জন্য কাজ করতে পেরেছি।

তিনি আরও বলেন, করোনার সময় সবাই ঘরে থাকলেও মেম্বারদের ঘরে বসে থাকার সুযোগ ছিল না। আমা’র মতে, প্রত্যক্ষভাবে গ্রামের মানুষের সেবা দেন মেম্বাররা। সাধারণ মানুষের দোরগোড়ায় থাকেন তারা। সমাজের উন্নয়নের জন্য স্থানীয় সরকারের মেম্বারদের মাধ্যমে আসল সেবা দেওয়া যায়।

প্রধান আলোচকের বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় স’ম্প’র্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অধ্যক্ষ রওশন আরা বলেন, পদ্মা সেতু হচ্ছে, বঙ্গবন্ধু টানেলের কাজ চলমান রয়েছে, মেট্রোরেলের কাজ এগিয়ে চলছে দ্রুত। এগুলো হলে মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে। আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়বে।

 

Back to top button