আন্তর্জাতিক

ফি’লি’স্তিনি স্কুলে বিনা উসকানিতে গু’লি চালালো ই’স’রায়েলি দখলদার

ফি’লি’স্তিনের অ’ব’রু’দ্ধ গাজা উপত্যকায় একটি প্রাথমিক বিদ্যালয়ে পুরোপুরি বিনা উসকানিতে গু’লি চালিয়েছে এক ই’স’রায়েলি দখলদার। গত রোববার (১৩ মা’র্চ) বেথলেহেমের তুকু গ্রামে মে’য়েদের একটি স্কুলে এ হা’ম’লা চালানো হয়। বার্তা সংস্থা সাফার বরাতে এ খবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

বেথলেহেমের শিক্ষা মন্ত্রণালয়ের প্রধান বাসাম জাবর জানিয়েছেন, রোববার ই’স’রায়েলি দখলদারভর্তি একটি বাস থেকে নেমে স্কুলের দিকে হঠাৎ গু’লি ছুড়তে শুরু করেন এক ব্যক্তি। এতে ছোট ছোট শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।ফি’লি’স্তিনি এ কর্মক’র্তা জানান, হা’ম’লার পরপরই পাঠদান বাতিল করে সব শিক্ষার্থীকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়।

সাফার খবর অনুসারে, হা’ম’লাকারী গু’লি চালিয়ে চলে গেলেও কিছুক্ষণ পর আরও ই’স’রায়েলি দখলদারকে সঙ্গে ফিরে আসেন। তারা স্কুলটির আশপাশে অনেকক্ষণ ছিলেন।অ’ব’রু’দ্ধ পশ্চিম তীরে নিরীহ ফি’লি’স্তিনিদের ওপর দখলদার ই’স’রায়েলিদের হা’ম’লা-নি’র্যা’তন অনেকটা নিত্যদিনের ঘটনা। তবে এর জন্য হা’ম’লাকারীদের বিচারের মুখোমুখি হওয়ার ঘটনা খুবই বিরল।

গত ৬ মা’র্চ ভোরে পূর্ব জেরুজালেমে পবিত্র আল-আকসা ম’স’জিদের প্রবেশদ্বারে এক ফি’লি’স্তিনি কি’শোরকে গু’লি করে হ’ত্যা করে ই’স’রায়েলি বাহিনী। ওই কি’শোর দুই ই’স’রায়েলি কর্মক’র্তাকে ছু’রিকাঘাত করেছিল বলে অ’ভিযোগ করা হয়। শুধু তা-ই নয়, ছে’লেটি নি’হ’ত হওয়ার পর অ’ভিযান চালিয়ে তার ভাইকেও গ্রে’প্তা’র করে দখলদার বাহিনী।এছাড়া, গত ১ মা’র্চ পশ্চিম তীরে তিন ফি’লি’স্তিনিকে গু’লি করে হ’ত্যা করেছে ই’স’রায়েল।

Back to top button