জাতীয়

বিএনপি ক্ষমতায় গেলে কে তাদের প্রধানমন্ত্রী হবেন, প্রশ্ন শেখ হাসিনার

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপে বিএনপি অংশগ্রহণ না করার প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‌রাষ্ট্রপতি যখন আমাদের সবাইকে সংলাপে ডাকলেন, গেলাম। কিন্তু বিএনপি যায়নি। তারা আসলে যাবেই-বা কী? তারা ক্ষমতায় গেলে কে তাদের প্রধানমন্ত্রী হবেন? কে নেতৃত্ব দেবেন? আজ আজ মঙ্গলবার (১৫ মা’র্চ) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ১৪ দলীয় জোটের বৈঠকে এই প্রশ্ন করেন আওয়ামী লীগের সভাপতি।

প্রধানমন্ত্রী বলেন, একজন হচ্ছেন এতিমের টাকা খেয়ে সাজা’প্রাপ্ত। আরেকজন হচ্ছেন দশ ট্রাক অ’স্ত্র মা’ম’লা, একুশে আগস্ট গ্রেনেড হা’ম’লাসহ আরও বিভিন্ন মা’ম’লায় সাজা’প্রাপ্ত হয়ে পালাতক। ২০০৭ সালে থেকে ওখানে বসে বসে আমি এখন ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি তার সুবিধা নিচ্ছে, এটা ঠিক। তিনি বলেন, বিএনপির আসলে তেমন কেউ নেই, তারা এটা-সেটা উল্টাপাল্টা বলেই যাচ্ছে, বলেই যাবে। কিন্তু আমা’র কথা হচ্ছে, জনগণ যাতে ভালো করে বাঁচতে পারে।

এদিকে বৈঠকে সরকারের কাছে যথেষ্ট খাদ্য মজুত আছে জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘আলহাম’দুলিল্লাহ, এখনও ১৮ লাখ খাদ্য মজুত আছে আমাদের। সেখানে কোন অ’সুবিধা নেই। ’ ফসল উৎপাদন বাড়ানোর তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, ‘কারো এত টুকু জমি যেন অনাবাদী না থাকে। যে যা পারেন সেটাই উৎপাদন করেন। প্রত্যেক এলাকায় কিছু না কিছু উৎপাদন হবেই। সেটাই আমা’র লক্ষ্য। তাতে আমাদের যে খাদ্য চাহিদা সেটা যেন পূরণ করতে পারি। ’

 

Back to top button