জাতীয়

‘দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ পাগলপ্রায়’

গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, দেশকে বাঁ’চাতে নিরপেক্ষ সরকার, নির্দলীয় বা জাতীয় ঐক্যমতের সরকার দরকার। ক্ষমতা দখল করা অ’বৈ’ধ আওয়ামী লীগ সরকারের অধীনে জনগণের ভোটাধিকারের সুষ্ঠু প্রয়োগের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন সম্ভব নয়।

আজ মঙ্গলবার বিকেলে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে সাংগঠনিক সভায় তিনি এ মন্তব্য করেন।মোস্তফা মোহসীন মন্টু আরো বলেন, বর্তমানে যে নির্বাচন কমিশন আছে সেই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন করতে কোনো অ’সুবিধা নেই।

তবে এই সরকারের অধীনে কোনো নির্বাচন কমিশনই সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন জাতিকে উপহার দিতে পারবে না। তাই গণতন্ত্রমনা সত্যিকারের মুক্তিযু’দ্ধের চেতনায় বিশ্বা’সী সকল রাজনৈতিক দল, মত, ব্যক্তি নির্বিশেষে সকল জনগণের ঐক্যের মাধ্যমই একমাত্র জনগণের মুক্তির উপায়।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ক্রমাগত লাগামহীন ঊর্ধ্বগতির প্রভাবে জনগণ পাগল প্রায় উল্লেখ করে তিনি বলেন, টিসিবি পণ্যের ট্রাকের পেছনে মা-বোনেরা নয়, ছুটছে প্রিয় বাংলাদেশ! এই লুটেরাদের থেকে মুক্তির একটাই উপায়- জনতার ঐক্য। গণফোরাম সেই লক্ষ্যে কাজ করে যাবে।

এতে আরো বক্তব্য রাখেন গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মো. মহসীন রশিদ, সভাপতি পরিষদ সদস্য আতাউর রহমান, আব্দুল হাসিব চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা খান সিদ্দিকুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম, যুব ও ক্রীড়া সম্পাদক তাজুল ই’স’লা’ম, মহিলা সম্পাদক নিলুফার ইয়াসমিন শাপলা, ছাত্র সম্পাদক মো. সানজিদ রহমান শুভ, কেন্দ্রীয় কমিটির সদস্য কা’মাল উদ্দিন সুমন, কবিরুজ্জামান, জান্নাতুল মা’ওয়া, মো. ফারুক হোসেন, রিয়াদ হোসেন, আনোয়ার ইব্রাহীম, নকিব আহমেদ, কবি ফারুক হোসেন, হাসিনা আক্তার সোমা প্রমুখ।

Back to top button