জাতীয়

১২ হাজার লিটার তেল মজুতের অ’প’রা’ধে মুদি ব্যবসায়ীকে এক লাখ টাকা জ’রিমানা

যশোরে অ’বৈ’ধভাবে ১২ হাজার লিটার (৬০ ড্রাম) সয়াবিন তেল (পামওয়েল) মজুতের অ’প’রা’ধে মুদি ব্যবসায়ীকে এক লাখ টাকা জ’রিমানা করেছেন ভ্রাম্যমাণ আ’দা’লত।

মঙ্গলবার দুপুরে যশোর শহরের শেখহাটি জাম’রুলতলায় রাজু এন্টারপ্রাইজে অ’ভিযান চালিয়ে জয়দেব মণ্ডল নামের ওই ব্যবসায়ীকে জ’রিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেনের নেতৃত্বে পরিচালিত অ’ভিযানে জ’রিমানার পাশাপাশি অনাদায়ে আরও তিন মাসের কারাদ’ণ্ডের আদেশ দেয়া হয়। দ’ণ্ডিত জয়দেব মণ্ডল খুলনার ডুমুরিয়া উপজে’লার রুস্তমপুর গ্রামের বাসিন্দা। তিনি ঢাকা থেকে তেল ক্রয় করে খুচরা বাজারে বিক্রি করেন।

ভ্রাম্যমাণ আ’দা’লতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন জানান, কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে ভোজ্যতেলের বাজারে অস্থিতিশীল করার চেষ্টা করছিল। কিছু সুনির্দিষ্ট অ’ভিযোগ ছিল। সেই অ’ভিযোগের ভিত্তিতে জানতে পারি যশোর শহরের শেখহাটি জাম’রুলতলায় রাজু এন্টারপ্রাইজে ৬০টি ড্রামে ১২ হাজার লিটার সয়াবিন তেল অ’বৈ’ধ মজুত আছে। পু’লিশ সদস্যদের নিয়ে প্রতিষ্ঠানটিতে অ’ভিযান চালিয়ে অ’ভিযোগের সত্যতা পাওয়া যায়।

এ সময় প্রতিষ্ঠানের কর্মচারীরা জানান, সাতক্ষীরার চুকনগর এলাকার ব্যবসায়ী জয়দেব মণ্ডল ঢাকা থেকে সয়াবিন তেল কিনে এনে এখানে মজুত করেছেন।

জাকির হোসেন জানান, তেলের মালিককে ডেকে আনা হয়। তিনি চুকনগরে বিক্রির উদ্দেশ্যে আনা সয়াবিন তেল যশোরের মজুতের কথা স্বীকার করেন। অ’বৈ’ধভাবে ভোজ্যতেলের মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে এক লাখ টাকা জ’রিমানা করেছেন ভ্রাম্যমাণ আ’দা’লত। একই সাথে জয়দেব মণ্ডলকে আগামী এক সপ্তাহের মধ্যে ঢাকা থেকে আনা সব তেল চুকনগরে বিক্রির নির্দেশ দেন।

তিনি আরও জানান, তেলের দাম বৃদ্ধি হওয়ায় ঢাকা থেকে ক্রয় করা তেল তার গোডাউনে না নিয়ে যশোরে রাখতেন অ’ভিযু’ক্ত জয়দেব মণ্ডল। সীমিত পরিসরে যশোর থেকে নিয়ে আরও উচ্চ’মূল্যে চুকনগরে বিক্রি করতেন। সুনির্দিষ্ট অ’ভিযোগের ভিত্তিতে আমাদের এ অ’ভিযান চলমান থাকবে।

Back to top button