জাতীয়

খালেদা জিয়া অ’সুস্থ, তার চিকিৎসা খুবই জরুরি

খালেদা জিয়া অ’সুস্থ, তার বিদেশে চিকিৎসা খুবই জরুরি বলে দাবি করেছেন তার বোন সেলিমা ই’স’লা’ম। সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছেন তিনি। । সেলিমা ই’স’লা’ম বুধবার (১৬ মা’র্চ) সকালে এ তথ্য নিশ্চিত করে বলেন, তারা (সরকার) তো খালেদা জিয়াকে বিদেশে যেতে দিচ্ছে না।

তিনি বলেন, মেয়াদ বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। তবে, কবে আবেদন করা হয়েছে তা নির্দিষ্ট করে বলতে পারেননি সেলিমা। সেলিমা ই’স’লা’ম এ সময় আরো বলেন, তাঁর পা ফুলে গেছে। কোম’রে ব্যথা, পিঠে ব্যথা আছে। তার এখনও কোনো কিছুই ঠিক হয়নি। কিন্তু সরকার অনুমতি না দিলে কীভাবে (বিদেশ) যাবে। সেটাই হচ্ছে কথা।

খালেদা জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, আগের মতোই বাসায় খালেদা জিয়ার চিকিৎসা চলছে। জিয়া অরফানেজ ট্রাস্ট দু’র্নী’তি মা’ম’লা ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দু’র্নী’তির মা’ম’লায় সাজা’প্রাপ্ত খালেদা জিয়ার দ’ণ্ড দ্বিতীয় দফায় ছয় মাসের জন্য স্থগিত করেছে সরকার। আগামী ২৪ মা’র্চ সেই স্থগিতের মেয়াদ শেষ হচ্ছে।

Back to top button