জাতীয়

শবে বরাত উপলক্ষে আতশবাজি মজুদ, আ’ট’ক ২

আসন্ন শবে বরাত উপলক্ষে সাভা’রের আশুলিয়ায় বিক্রয় নিষিদ্ধ বিপুল পরিমাণ বি’স্ফো’রক দ্রব্য জাতীয় অ’বৈ’ধ আতশবাজি ও পট’কা মজুদ করে রাখার অ’ভিযোগে ৩০ লাখ টাকা মূল্যের ৩২ ধরনের দ্রব্যসহ দুই জনকে গ্রে’প্তা’র করেছে রে’ব-৪।

বুধবার (১৬ মা’র্চ) বেলা ১২টার দিকে রে’ব-৪-এর পক্ষ থেকে এক প্রেস বি’জ্ঞ’প্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।এর আগে, মঙ্গলবার (১৫ মা’র্চ) রাত থেকে বুধবার সকাল ৭টা পর্যন্ত আশুলিয়ার টঙ্গাবাড়ির হলি ক্রিসেন্ট এলাকার একটি দোকান থেকে এসব দ্রব্য ও দুইজনকে আ’ট’ক করে।গ্রে’প্তা’ররা হলেন-বরিশাল জে’লার কবির হোসেন (৫২) ও হবিগঞ্জ জে’লার তানভীর হোসেন (২০)।

রে’ব জানায়, পবিত্র শবে বরাত উপলক্ষে দেশে নাশকতা সৃষ্টি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে কতিপয় ব্যক্তি আশুলিয়ার টঙ্গাবাড়ির হলি ক্রিসেন্ট এলাকার একটি দোকানে বিপুল পরিমাণ বিক্রয় নিষিদ্ধ বি’স্ফো’রক জাতীয় অ’বৈ’ধ আতশবাজি ও পট’কা মজুদ করেছে এমন গো’প’ন সংবাদ পায় রে’ব। পরে মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল ৭টা পর্যন্ত রে’ব-৪-এর একটি চৌকস আভিযানিক দল অ’ভিযান চালায়। এ সময় প্রায় ৩০ লাখ টাকা মূল্যের ৩২ ধরনের বিপুল পরিমাণ বি’স্ফো’রক জাতীয় অ’বৈ’ধ আতশবাজি ও পট’কা উ’দ্ধা’র করা হয়। আতশবাজি বিক্রির নগদ ৬০ হাজার টাকাসহ অ’বৈ’ধ কারবারি চক্রের দুইজনকে আ’ট’ক করা হয়।

রে’ব-৪ সদর কোম্পানি কমান্ডার পু’লিশ সুপার জয়িতা শিল্পী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আ’ট’ক ব্যক্তিরা নিষিদ্ধ ঘোষিত এসব বি’স্ফো’রক জাতীয় আতশবাজি ও পট’কা পবিত্র শবে বরাত ও বিভিন্ন জাতীয় দিবসে দেশে নাশকতা সৃষ্টিসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটাতে পার্শ্ববর্তী দেশ থেকে অ’বৈ’ধ পথে সংগ্রহ করে আশুলিয়া, সাভা’র, মিরপুর ও রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করার জন্য মজুদের কথা স্বীকার করেছে। এই চক্রের আরও ১০/১২ জন পলাতক রয়েছে। তাদের বি’রু’দ্ধে বি’স্ফো’রক আইনে মা’ম’লা দায়েরের পর আশুলিয়া থা’না পু’লিশে সোপর্দ করা হবে।

Back to top button