জাতীয়

ব্রেকিংঃ খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়িয়েছে সরকার।বুধবার বিকালে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

এর আগে বুধবার সচিবালয়ে নিজ কার্যালয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধির জন্য খালেদা জিয়ার পরিবার যে আবেদন করেছে সে বিষয়ে আজই (বুধবার) আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।

এ নিয়ে পঞ্চ’মবারের মতো খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হলো। সর্বশেষ গত সেপ্টেম্বরে তার দ’ণ্ডের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত দেয় সরকার। সেই মেয়াদ আগামী ২৪ মা’র্চ শেষ হবে।

দু’র্নী’তির দুই মা’ম’লায় ১৭ বছর দ’ণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুই বছরের বেশি সময় কারাভোগের পর ক’রো’নাভাই’রাস মহামা’রীর মধ্যে সরকারের নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মা’র্চ শর্তসা’পেক্ষে ৬ মাসের জন্য মুক্তি পান খালেদা জিয়া।ফৌজদারি কার্যবিধিতে এ সাজা স্থগিত দেখিয়ে মোট পাঁচ দফায় মুক্তির মেয়াদ বাড়ানো হলো।

৭৫ বছর বয়সী খালেদা জিয়া বর্তমানে গুলশানে তার ভাড়া বাসা ‘ফিরোজায়’ রয়েছেন। তিনি আর্থারাইটিসের ব্যথা, ডায়াবেটিস, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন।

Back to top button