জাতীয়

ঢাকায় আসছেন ভা’রতের আল্লামা আরশাদ মাদানী

জমিয়তে উলামায়ে হিন্দ ভা’রতীয় মু’সলমানদের সর্ববৃহৎ পুরোনো প্লাটফর্ম। ব্রিটিশবিরোধী আ’ন্দোলন থেকে এ সংগঠনটির জন্ম। উপমহাদেশের স্বাধীনতা সংগ্রামে এ দলটির ব্যাপক অবদান রয়েছে।

এদিকে, কয়েকটি ধ’র্মীয় অনুষ্ঠানে অংশ নিতে চারদিনের সফরে বাংলাদেশে আসছেন ভা’রতের দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসীন ও জমিয়তে ওলামায়ে হিন্দের সভাপতি ‘আমিরুল হিন্দ’ আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী।

বৃহস্পতিবার (১৭ মা’র্চ) বিকালে দিল্লি থেকে হ’জরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্য রওয়ানা দেবেন তিনি। আরশাদ মাদানীর সফর সংশ্লিষ্ট একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা যায়, এদিন সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকায় অবতরণ করে তেজগাঁও রেলস্টেশন মাদ্রাসায় দোয়া মাহফিলে অংশ নেবেন উপমহাদেশের প্রভাবশালী এ শীর্ষ আলেম।

শুক্রবার সকালে হেলিকপ্টারযোগে যশোর মণিরামপুর জামেয়া ইম’দাদিয়া মাদানীনগর মাদ্রাসায় যাবেন তিনি। ওইদিনই বিকাল ৩টায় ঢাকায় ফিরে বারিধারা মাদ্রাসায় ও জামিয়া আরাবিয়্যা দারুল উলূম নতুনবাগ রামপুরা ও জামিয়া হোসাইনিয়া ই’স’লা’মিয়া আরজাবাদ, মিরপুরে খতমে বুখারিতে অংশ নেবেন আল্লামা আরশাদ মাদানী।

শনিবার সিলেট গহরপুর মাদ্রাসা, হবিগঞ্জ উমেদনগর মাদ্রাসা, নরসিংদীর মাধবদী ও নারায়নগঞ্জের জামিয়া ই’স’লা’মিয়া মাদানীনগর মাদ্রাসায় বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

 

Back to top button