জাতীয়

সাবেক অর্থমন্ত্রী মুহিতকে ‘গুণীশ্রেষ্ঠ সম্মাননা’ দিল সিসিক

আজীবন সুকীর্তির স্বীকৃতি স্বরূপ সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে ‘গুণীশ্রেষ্ঠ সম্মাননা’ দিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। বুধবার রাতে ঐতিহাসিক কীন ব্রীজ ও চাঁদনী ঘাটের সিঁড়ির পাশে এ সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় আবুল মাল আব্দুল মুহিত বলেন, আমি ভাগ্যবান, নিজের শহরেই এখন অ’তিথি এবং নিজের শহরেই সংবর্ধিত হচ্ছি। এ সময় মুহিত শৈশব থেকে এ পর্যন্ত বর্ণাঢ্য কর্মময় জীবন তুলে ধরেন।

অনুষ্ঠানের সভাপতি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আবুল মাল মুহিত বাংলাদেশের একজন আলোকিত ব্যক্তিত্ব। একজন রাষ্ট্রচিন্তক, সফল অর্থমন্ত্রী হিসেবে তিনি দেশের অগ্রযাত্রায় বিপুল অবদান রেখেছেন। তার অবদানের স্বীকৃতি স্বরূপই এই সম্মাননা প্রদান করা হলো।

সৈয়দ সাইমুম আনজুম ইভানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সিসিকের প্রধান নির্বাহী বিধায়ক রায় চৌধুরী ও প্রফেসর ইলিয়াস উদ্দিন বিশ্বা’স।

৮৮ বছর বয়সী মুহিত বর্তমানে অবসর জীবনযাপন করছেন। কিছুদিন ধরে শারিরীক অ’সুস্থতায়ও ভুগছেন তিনি। সম্প্রতি হাসপাতা’লেও ভর্তি হতে হয় তাকে। তিনি হুইল চেয়ারে বসেই অনুষ্ঠানে অংশ নেন। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে প্রায় দুই বছর পর সোমবার সিলেট আসেন সিলেট-১ আসনের সাবেক এই মন্ত্রী।

Back to top button