জাতীয়

‘পলাতক’ আ’সা’মিদের নিয়ে থা’নায় জন্ম’দিনের কেক কাটলেন ওসি

এবার কক্সবাজার জে’লার চকরিয়া থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) মুহাম্ম’দ ওসমান গণির বি’রু’দ্ধে হ’ত্যাচেষ্টা মা’ম’লার পলাতক আ’সা’মিকে নিয়ে নিজের জন্ম’দিন পালনের অ’ভিযোগ উঠেছে। মা’ম’লার পর থেকেই ‘গ্রে’প্তা’রি পরোয়ানাভুক্ত আ’সা’মি আরহান মাহমুদ রুবেল ও মোহাম্ম’দ আলিফকে ‘খুঁজে পাওয়া যাচ্ছে না’ বলে দাবি করে আসছিল চকরিয়া থা’না পু’লিশ। কিন্তু তাদের উপস্থিতিতেই থা’না ভবনে ওসির অফিস কক্ষে কেক কে’টে ওসি ওসমান গণির জন্ম’দিন উদযাপনের কিছু ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা যায়, গত ২ মা’র্চ ওসি ওসমান গণির জন্ম’দিন ছিল। ফেসবুকে নিজের ভেরিফাইড আইডি থেকে জন্ম’দিন উদযাপনের একটি ছবি পোস্ট করেন ‘পলাতক’ আ’সা’মি আরহান মাহমুদ রুবেল। ছবিতে দেখা যায়, ওসি ওসমান গণি (আকাশি রঙের পাঞ্জাবি পরা) মাঝখানে দাঁড়িয়ে আছেন। তার বাম পাশে দাঁড়িয়ে আছেন কালো কোট রুবেল। আ’সা’মি আলিফসহ অন্যরা ওসির মুখে কেক তুলে দিচ্ছেন।

আরেক ছবিতে দেখা যায়, ওসি নিজেও রুবেলকে কেক খাইয়ে দিচ্ছেন। রুবেলের সঙ্গে থাকা ১৪ জন যুবকও ওসির সঙ্গে ফটোসেশনে অংশ নেন।ওইদিন সন্ধ্যা ৭টা ৫৯ মিনিটে আরহান মাহমুদ রুবেল তার ফেসবুকে ওসি ওসমান গণিকে ট্যাগ করে একটি পোস্ট দেন। পোস্টে তিনি লেখেন, ‘ছোট্ট আয়োজনে সময় দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে (ওসি ওসমান)। আজকের এই শুভ জন্ম’দিনে চকরিয়া উপজে’লা ছাত্রলীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও ভালবাসা রইল প্রিয় ভাই।’ অন্য আ’সা’মি আলিফও তার ফেসবুক আইডি থেকে ওসির জন্ম’দিনের ছবি পোস্ট করেন।

এদিকে আ’দা’লত ও মা’ম’লার বাদীর সূত্রে জানা গেছে, পূর্ব শক্রতা এবং ছাত্রলীগে নিজেদের প্রভাব ও আধিপত্য প্রতিষ্ঠাকে কেন্দ্র করে ২০১৯ সালের ২৯ এপ্রিল রাতে চকরিয়া উপজে’লা ছাত্রলীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আরহান মাহমুদ রুবেলের (২৪) নেতৃত্বে ২০-২২ জনের একটি দল কক্সবাজার জে’লা ছাত্রলীগের সদস্য তারেকুল ই’স’লা’ম রাহিতকে কু’পিয়ে জ’খ’ম করে। সে সময় তারেকুলের মোটরসাইকেলটিও ভাঙচুর করে তারা। এ ঘটনায় তারেকুলের ছোট ভাই তানজীমুল ই’স’লা’ম বাদী হয়ে রুবেলকে প্রধান আ’সা’মি করে চকরিয়া থা’নায় ১০জনের নাম উল্লেখ করে একটি মা’ম’লা দায়ের করেন। মা’ম’লার ৬ নম্বর আ’সা’মি করা হয় মোহাম্ম’দ আলিফকে।

এরপর মা’ম’লার ত’দ’ন্ত কর্মক’র্তা এজাহারে উল্লেখ করা ১০ আ’সা’মির বি’রু’দ্ধে আ’দা’লতে অ’ভিযোগপত্র দাখিল করেন। এর পরিপ্রেক্ষিতে আ’দা’লত ১০ আ’সা’মির বি’রু’দ্ধে গ্রে’প্তা’রি পরোয়ানা জারি করেন। মা’ম’লার ‘পলাতক’ আ’সা’মিদের সঙ্গে ওসির ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ার পর বিতর্কের পাশাপাশি ন্যায়বিচার নিয়ে হতাশা ও শ’ঙ্কার কথা জানিয়েছে মা’ম’লার বাদীপক্ষ।

এদিকে যাকে হ’ত্যাচেষ্টার অ’ভিযোগে এই মা’ম’লা, সেই তারেকুল ই’স’লা’ম রাহিত বলেন, ‘পু’লিশ কেন আ’সা’মিদের ধরছে না, তা নিয়ে আমি কোনো মন্তব্য করবো না। তবে আমা’র চাওয়া হলো, আমি যেন ন্যায়বিচার পাই।’এ ব্যাপারে ওসি ওসমান গণি বলেন, ‘কার বি’রু’দ্ধে ওয়ারেন্ট আছে আর কার বি’রু’দ্ধে নাই, সেটা তো আম’রা জানি না। ওয়ারেন্ট যদি থেকে থাকে, আম’রা তাদের ধরি। কারও কপালে তো ওয়ারেন্ট লেখা নাই। যদি তাদের নামে ওয়ারেন্ট থাকে, তাহলে গ্রে’প্তা’র করা হবে।’

 

Back to top button