জাতীয়

বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে যেসব সিদ্ধান্ত এলো

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠক মঙ্গলবার রাত ৮ টায় অনুষ্ঠিত হয়। ভা’র্চুয়াল সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সভায় বেশি কিছু সিদ্ধান্ত গৃহীত হয়। সেগুলোর মধ্যে রয়েছে-দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপি ঘোষিত কর্মসূচি মহানগর, জে’লা, উপজে’লা ও ইউনিয়ন পর্যায়ে হাট সভা পালিত হওয়ায় সন্তোষ প্রকাশ করা হয় এবং আসন্ন রমজান মাসের পূর্বে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রাখার সিদ্ধান্ত হয়। এ বিষয়ে মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

২৭ মা’র্চ উপলক্ষ্যে চট্টগ্রামে কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়। এ বিষয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎযাপনের জাতীয় কমিটির চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

সভায় ৫ মা’র্চ কুষ্টিয়া জে’লায় ভা’রতীয় সীমান্তে গু’লিতে একজন বাংলাদেশি নি’হ’ত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ই’স’লা’ম খান, মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

Back to top button