জাতীয়

নেতাকর্মীদের উদ্দেশে যা বললেন বিএনপির এই প্রভাবশালী নেতা

সরকার পতনের আ’ন্দোলনে নেতাকর্মীদের জে’ল অথবা রাজপথ বেছে নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।বৃহস্পতিবার এক সমাবেশে এ আহ্বান জানান তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই প্রভাবশালী নেতা বলেন, ‘এই দেশটা আমাদের, এদেশের নাগরিক এদেশের মালিক, আম’রা প্রজা নই। দেশের মালিকানা প্রতিষ্ঠিত করতে হবে। এজন্য সরকার পতনের বিকল্প নেই। এখন একটাই পথ হয় জে’লখানা, না হয় রাজপথ। যারা রাজনীতি করে তারা জে’লখানায় গেলে সম্মান নষ্ট হয় না। যদি আম’রা ভ’য়ে জে’লেও না যাই, রাজপথে না থাকি তাহলে আমাদের মুক্তিও আসবে না।’

জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে সম্মিলিত ছাত্র যুব ফোরামের উদ্যোগে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর মুক্তির দাবিতে এই সমাবেশ হয়।

সংগঠনের আহ্বায়ক নাহিদুল ই’স’লা’মের নাহিদের সভাপতিত্বে সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ই’স’লা’ম ফিরোজ, যুব দলের শরীফ হোসেন প্রমুখ বক্তব্য দেন।

বিএনপি নেতাকর্মীদের আ’ন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার ডাক দিয়ে গয়েশ্বর আরও বলেন, ‘আম’রা আশা করি, আম’রা বীরের জাতি। আম’রা গর্বিত এদেশের স্বাধীনতার সর্বকালের সর্বশ্রেষ্ঠ মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের দলে আম’রা সবাই যোদ্ধা। তার ডাকে আম’রা সবাই যু’দ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম। দেশটা স্বাধীন হয়েছে। যু’দ্ধ করেই আমাদের সমাধান করতে হবে। মা’র্চ মানেই মেজর জিয়া।’

দেশের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পরনির্ভরশীল পররাষ্ট্র নীতি, ভঙ্গুর ও লুটপাটের অর্থনীতি তুলে ধরে সরকার দেশটাকে ‘করদ’ রাজ্যে পরিণত করেছে বলে অ’ভিযোগ করেন তিনি।

Back to top button