জাতীয়

ই’স’লা’ম শান্তি ও কল্যাণের ধ’র্ম

রাষ্ট্রপতি বলেছেন, আর কিছুদিন পরই আসছে পবিত্র রমজান মাস। এ উপলক্ষ্যে সমাজের দরিদ্র ও দুর্দশাগ্রস্ত মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে। আগামীকাল ১৮ মা’র্চ ‘পবিত্র শবেবরাত’ উপলক্ষ্যে আজ এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, পবিত্র শবেবরাত মু’সলমানদের জন্য মহিমান্বিত ও বরকতময় এক রজনি। এ উপলক্ষ্যে তিনি দেশবাসীসহ সমগ্র মু’সলিম উন্মাহকে আন্তরিক মোবারকবাদ জানান।

তিনি বলেন, ‘মাহে রমজান ও সৌভাগ্যের আগমনী বার্তা নিয়ে পবিত্র লায়লাতুল বরাত আমাদের মাঝে সমাগত। উপমহাদেশে শবেবরাত প্রধানত সৌভাগ্যের রজনি হিসেবে পালিত হয়। পবিত্র এ রজনি আল্লাহ তায়ালার বিশেষ অনুগ্রহ ও ক্ষমা লাভের অ’পার সুযোগ এনে দেয়। ই’স’লা’ম শান্তি ও কল্যাণের ধ’র্ম। মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ই’স’লা’মের সুমহান আদর্শ আমাদের পাথেয়।’

তিনি বলেন, শবেবরাতের এই পবিত্র রজনিতে আম’রা সর্বশক্তিমান আল্লাহর দরবারে অশেষ রহমত ও বরকত কা’মনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মু’সলিম উন্মাহর বৃহত্তর ঐক্যের জন্য প্রার্থনা জানাই। সৌভাগ্যমন্ডিত পবিত্র শবেবরাতের পূর্ণ ফজিলত আমাদের ওপর বর্ষিত হোক।

তিনি বলেন, ‘পরম করুণাময় মহামা’রি ও সকল ধরনের সংঘাত-সংকট থেকে বিশ্ববাসীকে রক্ষা করুন। পবিত্র শবেবরাত সকলের জন্য রহমত, বরকত, সমৃদ্ধি ও কল্যাণ বয়ে আনুক, মহান আল্লাহর দরবারে এ প্রার্থনা করি।’

 

Back to top button