জাতীয়

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ৭১ পাউন্ডের কেক বানালেন কলেজছা’ত্রী

আজ ১৭ মা’র্চ। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। জাতীয় শি’শু দিবসও আজ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশাল আকৃতির একটি কেক বানালেন বরগুনার কলেজছা’ত্রী ফারজানা জাহান তৌমি। ৭১ পাউন্ডের কেকটি বানাতে পুরো একদিন সময় লেগেছে তার। বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা ও শ্রদ্ধাবোধ থেকেই এই আয়োজন বলে জানান তিনি।

ফারজানা জাহান তৌমি বরগুনা পৌর শহরের পু’লিশ লাইন্স এলাকার কাজী মাহবুবুর রহমানের মে’য়ে। দুই বোনের মধ্যে তৌমি ছোট। তিনি ২০১৭ সালে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভর্তি হন বরগুনা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে। বর্তমানে তিনি কম্পিউটার টেকনোলজি বিভাগের অষ্টম সেমিস্টারের ছা’ত্রী।

ক’রো’নার শুরুর দিকে লকডাউনের সময় অনলাইনে ফুড আইটেম বিক্রি শুরু করেন ফারজানা জাহান তৌমি। এরপর মায়ের কাছ থেকে কেক বানানো শিখে ফেসবুকে ‘কেক ক্রাফট’ নামে একটি পেজ খুলে চালান ফুড সার্ভিস। জন্ম’দিন, বিবাহবার্ষিকীসহ সকল সামাজিক আয়োজনে সুনাম কড়িয়েছে তৌমির কেক। এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে টানা একদিনের প্রচেষ্টায় ৭১ পাউন্ডের কেক তৈরি করেছেন তিনি।

ফারজানা জাহান তৌমি বলেন, বঙ্গবন্ধুকে দেখার সৌভাগ্য হয়নি। তার স’ম্প’র্কে শুনে এবং বই পড়ে তাকে জেনেছি। আজ তার ১০২তম জন্মবার্ষিকী, তাই বঙ্গবন্ধুকে উৎসর্গ করে কেকটি বানিয়েছি। আমাদের স্বাধীনতা ও বিজয় দুটিই হয়েছিল ১৯৭১ সালে। যেহেতু বঙ্গবন্ধু ও স্বাধীনতা একই সূত্রে গাঁথা, তাই ৭১ সংখ্যাটাই বেছে নিয়েছি। আগামী বছর বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকীতে ১০৩ পাউন্ডের কেক বানাতে চাই।

তৌমির মা নাজমা রহমান বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে আমা’র ছোট মে’য়ে ৭১ পাউন্ডের কেক বানিয়েছে। এতে নিঃস’ন্দেহে আমি গর্বিত।

Back to top button