জাতীয়

জাতির পিতাকে হ’ত্যার মতো নি’র্ম’মতা কারবালায়ও ঘটেনি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শি’শুদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। তিনি বলেন, ‘আম’রা শি’শুদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে চাই। আমি এ লক্ষ্যে দীর্ঘমেয়াদি পরিকল্পনাও প্রণয়ন করেছি। ‘

আজ বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শি’শু দিবস উপলক্ষে গোপালগঞ্জে ‘টুঙ্গিপাড়া : হৃদয়ে পিতৃভূমি’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এই দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

মহিলা ও শি’শু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এ আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের ম’র্যাদা পেয়েছে। আম’রা অবশ্যই বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করব। এটা আমাদের অঙ্গীকার।

যে দেশের মানুষের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজের জীবন বিপন্ন করেছিলেন, সেই দেশেই কীভাবে তাকে হ’ত্যা করা হলো এমন প্রশ্ন রাখলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার জন্মস্থান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর জন্ম’দিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতাকে সপরিবার হ’ত্যার মতো নি’র্ম’মতা কারবালার মাঠেও ঘটেনি।

 

Back to top button