জাতীয়

ডিজে গানের তা’লে নেচে বঙ্গবন্ধুর জন্ম’দিন পালন করল শিক্ষার্থীরা

১৭ মা’র্চ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী। দিনটি রাষ্ট্রীয়ভাবে জাতীয় শি’শু দিবস হিসেবে পালন করে থাকে সরকার। ফরিদপুরে ডিজে গানের তা’লে তা’লে নেচে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম’দিন পালিত হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের একাধিক নাচের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় সমালোচনার ঝড় উঠেছে।

বৃহস্পতিবার (১৭ মা’র্চ) সদর উপজে’লার পদ্মা’র চর মাধ্যমিক বিদ্যালয়ে নেচে-গেয়ে দিবসটি উদযাপন করে শিক্ষক-শিক্ষার্থীরা।

ফেসবুকে ভাই’রাল হওয়া কয়েকটি ভিডিও ক্লিপে দেখা যায়, স্টেজের পেছনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শি’শু দিবসের আলোচনাসভা’র ব্যানার টাঙানো রয়েছে। সেখানে একক, দ্বৈত ও দলগতভাবে নাচছে ছা’ত্রীরা। সামনে নাচছে ছাত্ররাও। এসময় স্টেজের ওপরে ও আশপাশে একাধিক শিক্ষককেও নাচতে দেখা যায়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক উকিল উদ্দিন সরদার বলেন, শিক্ষার্থীরা একটু নাচা-নাচি করেছে তাতে সমস্যা কী? ম্যানেজিং কমিটির সভাপতির অনুমতিক্রমেই সবকিছু হয়েছে। তার সঙ্গে কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো. চুন্নু মিয়া বলেন, আম’রা অনুষ্ঠানটি দুই পর্বে ভাগ করেছি। নাচ-গানের আয়োজন ছিল দ্বিতীয় পর্বে। প্রথম অংশে আলোচনা সভা, কেক কা’টা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে শিক্ষার্থীরা নাচ-গান করে। আমি নিজেও শিক্ষার্থীদের এমন কাজে লজ্জিত।

 

Back to top button