জাতীয়

শি’শুদের সঙ্গে প্রতিযোগিতায় অংশ নেন ইউপি চেয়ারম্যান!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্ম’দিন ও জাতীয় শি’শু দিবসে শি’শু শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করতে এসে ঈশ্বরদী উপজে’লার পাকশী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টু শি’শুদের সঙ্গে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নিয়ে বেশ আলোড়ন সৃষ্টি করলেন।

বৃহস্পতিবার (১৭ মা’র্চ) বিকেল ৫টায় ঈশ্বরদী উপজে’লার পাকশী ইউনিয়ন যুবলীগের উদ্যোগে পাকশী রেলওয়ে ফুটবল মাঠ প্রাঙ্গনে কোমলমতি শি’শুদের মধ্যে ওই চেয়ারম্যানকে বসে ছবি আঁকতে দেখা যায়।

এর আগে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন তিনি।
শি’শুরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নিতে কেউ একেঁছেন ইতিহাসের মহানায়ক, মহান স্বাধীন বাংলার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মা’র্চের ভাষনের ধারণ করা হাতের তর্জনীর দৃশ্য। তাই চেয়ারম্যান বসে আঁকলেন ‘নৌকার ছবি’। এই দৃশ্য দেখে শি’শুরা বেশ আনন্দ পেয়েছেন। পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অ’তিথিদের কাছ থেকে পুরস্কার নেন তিনি।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আয়োজকরা পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টুর হাতে পুরস্কার হিসাবে একটি বই, কলম তুলে দেন।

আয়োজক পাকশী ইউনিয়ন যুবলীগ সভাপতি আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্ম’দিন ও জাতীয় শি’শু দিবসে শি’শু শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন, উপজে’লা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক, পাকশী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টু। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শি’শুদের ছবি আঁকতে দেখে তিনি নিজেও বসে ছবি আঁকতে শুরু করেন। এসময় তিনি কাগজ কলম নিয়ে নৌকার ছবি তুলেন।

পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টু বাংলানিউজকে বলেন, শি’শুরা তাদের কোমল হাত দিয়ে সুন্দর ছবি আঁকছে। এটা দেখে লো’ভ সামলাতে পারিনি। কিছুটা সময় আমি শি’শু হয়ে শৈশবে ফিরে গিয়েছিলাম।

তিনি আরও বলেন, জাতির জনকের সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনা আমাকে নৌকা মা’র্কা প্রতীক উপহার দিয়েছিলেন। শৈশবে তো আর ফিরে যেতে পারব না। তাই জাতির জনকের জন্ম’দিন ও শি’শু দিবসে আমি তো শি’শুদের মতো সুন্দর ছবি আঁকতে পারব না। তাই আমি আমা’র সবটুকু আবেগ আর ভালোবাসায় বসে নৌকার ছবি আঁকিয়েছি। দেশরত্ন শেখ হাসিনার নৌকা ভাসছে।

Back to top button