আন্তর্জাতিক

সৌদিতে রমজানে মাসে দিনের বেলা বন্ধ থাকবে রেস্টুরেন্ট

রমজান মাস মুমিনের জীবনের সেরা মাস। জীবনের সব গোনাহ থেকে পরিত্রাণ ও পবিত্র হওয়ার সুবর্ণ সময়। রহমত-বরকতের বারিধারা নিয়ে হাজির হয় পবিত্র মাহে রমজান।

সৌদি আরব রমজান মাসে দিনের বেলায় বিদেশি বা পর্যট’কদের জন্য খাবার পরিবেশনের জন্য রেস্টুরেন্ট খোলা রাখবে, এমন একটি খবর ছড়িয়ে পড়েছে অনলাইনে। কিন্তু দেশটির কর্তৃপক্ষ বলছে, এমন খবর সঠিক নয়। খবর ন্যাশনাল নিউজের।

দ্য কাউন্সিল অব সৌদি চেম্বারস জানিয়েছে, অনলাইনে এ সংক্রান্ত যে চিঠি ঘুরে বেড়াচ্ছে তা ভু’য়া। কাউন্সিলের নামে জারি করা ওই ভু’য়া চিঠিতে বলা হয়, পর্দা বা কভা’র লাগানো থাকলে রেস্তোরাঁগুলোকে রমজানে দিনের বেলা খাবার পরিবেশনের অনুমতি দেয়া হবে। এপ্রিলের প্রথম দিকে রমজান মাস শুরু হবে বলে আশা করা হচ্ছে।

তবে বুধবার কাউন্সিল জানায়, ওই চিঠিটি ভু’য়া এবং যেকোনো সিদ্ধান্ত তাদের অফিসিয়াল ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে প্রকাশ করা হবে। সৌদি আরব সাধারণত রমজান মাসে রেস্তোরাঁগুলোকে দিনের শেষ অংশে খোলার অনুমতি দেয়, যাতে করে ইফতার কিনে বাসায় নিতে পারে মানুষজন।

যদিও সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকটি উপসাগরীয় দেশ রমজান মাসে দিনের বেলায় রেস্তোরাঁ এবং ক্যাফেগুলোকে খাবার ও পানীয় পরিবেশনের অনুমতি দিয়েছে। সেক্ষেত্রে পর্দা বা অন্যান্য কিছু দিয়ে খাবার খাওয়ার দৃশ্য দেখা বন্ধ রাখতে হবে।

গত বছর রমজানে দিনের বেলায় কোনো ধরনের পর্দা ছাড়াই গ্রাহকদের খাবার পরিবেশের অনুমতি দেয়া হয়েছিল দুবাইয় রেস্তোঁরাগুলোকে। তাই সৌদিতে রমজানে দিনের বেলায় রেস্টুরেন্ট খোলা থাকবে, এমন খবর আ’গু’নের মতো ছড়িয়ে পড়ে।

 

Back to top button