জাতীয়

দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রী দিনরাত পরিশ্রম করছেন

পুরান ঢাকার বংশালে সুরিটোলা সরকারি মডেল বিদ্যালয় মাঠে এক খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে ব্যবসায়ী সমাজের প্রতি আহ্বান জানিয়ে সাঈদ খোকন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব-দুঃখি মানুষের পাশে থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে এবং সাধারণ মানুষকে স্বস্তি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্ম’দ সাঈদ খোকন।

শুক্রবার (১৮ মা’র্চ) বেলা সাড়ে ১১টায় এ কথা জানান তিনি। ‘অসহায় ও দরিদ্র পরিবারে মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ’ নামে এ কর্মসূচির আয়োজন করে মেয়র মোহাম্ম’দ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন।

সাঈদ খোকন বলেন, ‘ক’রো’না মহামা’রি সারা বিশ্বে ছড়িয়ে পড়েছিল। এখন কিছুটা কমে আসছে। এ দীর্ঘ দুটি বছর ক’রো’নার ছোবলে সারা বিশ্বের অর্থনীতি মা’রাত্মক ক্ষতি হয়েছে। খাদ্য সংকট দেখা দিয়েছে। এর প্রভাব কম বেশি আমাদের দেশে লেগেছে। এ অবস্থা থেকে সাধারণ মানুষকে মুক্তি দিতে আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন।’

তিনি বলেন, ‘এখন বিশ্বের অন্যান্য দেশে খাদ্যমূল্য বাড়ায় আমাদের দেশেও দাম বেড়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে। বিভিন্ন পণ্য থেকে ভ্যাট টেক্স মওকুফ করছে। বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। এভাবে সরকার প্রধানের নির্দেশে সবকিছু বাস্তবায়ন হচ্ছে। কিন্তু সরকারের একার পক্ষে এই কাজটি আরও দুরূহ হয়ে পড়ে, যদি না আম’রা সমাজের স্বচ্ছল মানুষ এ কাজে সম্পৃক্ত না হই। তাই আজকে মেয়র মোহাম্ম’দ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন পুরান ঢাকার ৩০টি ওয়ার্ডে এ খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ হাতে নিয়েছে। আজ শবে বরাত থেকে শবে কদর পর্যন্ত অব্যাহত থাকবে।’

 

Back to top button