জাতীয়

৩ বছরের কমিটির ৯ বছর পার!

তিন বছরের জন্য গঠিত ফরিদপুরের নগরকান্দা উপজে’লা আওয়ামী লীগের কমিটি ৯ বছর পার করেছে। এ নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে সংগঠনটির নেতাকমীদের মধ্যে। এছড়া অনেকদিন ধরে নতুন কমিটি না হওয়ায় অনেকেই নিস্ক্রিয় হয়ে পড়েছে। এমতাবস্থায় নতুন কমিটি দিয়ে সংগঠনকে গতিশীল করার জন্য দাবি জানানো হয়েছে।

জানা গেছে, ২০১৩ সালের ৩১ জানুয়ারি নগরকান্দা উপজে’লা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কমিটির অনুমোদন দেওয়া হয়। সেই হিসাবে এই কমিটির মেয়াদ শেষ হয় ২০১৬ সালের জানুয়ারিতে। দীর্ঘদিন ধরে পুরাতন কমিটি দায়িত্বে থাকায়, নতুন নেতৃত্ব সৃষ্টি হচ্ছে না। ফলে পরীক্ষিত ও ত্যাগী অনেক নেতাকর্মী কমিটির গুরুত্বপূর্ণ পদে অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ পাচ্ছে না।

নগরকান্দা উপজে’লা আওয়ামী লীগের সভাপতি, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপির বড় ছে’লে আয়মন আকবর বাবলু চৌধুরী দীর্ঘদিন ধরে নগরকান্দা উপজে’লা এলাকায় অনুপস্থিত রয়েছেন। এরই মধ্যে কমিটির কয়েকজন সদস্য মা’রা যাওয়ায় কমিটির বেশ কিছু পদ শূন্য হয়ে গেছে।

এ প্রসঙ্গে উপজে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মিয়া বলেন, ক’রো’না পরিস্থিতির কারণে নগরকান্দা উপজে’লা আওয়ামী লীগের সম্মেলন করে নতুন কমিটি গঠন করতে কিছুটা বিলম্ব হচ্ছে। বর্তমানে ইউনিয়ন কমিটি এবং ওয়ার্ড কমিটিসহ অঙ্গ-সংগঠনের কমিটিগুলো পুনঃগঠিত করছি। আশা করছি খুব দ্রুত আম’রা সম্মেলন করে নতুন কমিটি গঠন করতে পারবো।

Back to top button