রাজনীতি

অনতিবিলম্ব মানে কী, নেতাদের কাছে জানতে চেয়েছেন গয়েশ্বর

বিএনপি নেতাদের দেওয়া অনতিবিলম্বে চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি?- এর মানে কী জানতে চেয়েছেন দলের প্রভাবশালী নেতা গয়েশ্বর চন্দ্র রায়। এ ছাড়া খালেদা জিয়ার মুক্তি চেয়ে যে দলের নেতারা বক্তব্য দেন, আসলে এর ব্যাপ্তি কত- তাও জানতে চেয়েছেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ জাতীয় স্বেচ্ছাসেবক দল শাহবাগ থা’নার ২০ ও ২১ নম্বর ওয়ার্ড আয়োজিত কর্মীসভায় প্রধান অ’তিথির বক্তব্যে তিনি উপস্থিত নেতাকর্মীদের কাছে এই প্রশ্নের উত্তর জানতে চান।

নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আপনারা অনেকেই বক্তব্যে বলেছেন- অনতিবিলম্বে খালেদা জিয়ার মুক্তি চান। এ অনতিবিলম্ব মানে কী? ইতোমধ্যেই পাঁচ বছর পার হয়ে গেছে। আর কত বছর পার হলে এই অনতিবিলম্বের মেয়াদ শেষ হবে?

বিএনপি স্থায়ী কমিটির এ সদস্য এ সময় বলেন, যে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয় সে দেশে দ্রব্যের দাম বাড়বে না কেন? আজ বিশ্ববাজারে তেলের দাম কম, অথচ আমাদের দেশে তেলের দাম বাড়ানো হয়। বিদ্যুৎ আর তেলের দাম বাড়লে মানুষ ছাড়া সব কিছুরই দাম বাড়ে। দেশটা এখন রসাতলের শেষ প্রান্তে। বিশেষ করে নিম্ন-মধ্যবিত্ত ও মধ্যবিত্ত যারা কাউকে কিছু বলতে পারেন না, তারা খুবই ক’ষ্টে আছেন।

সবাইকে এক হয়ে সরকার পরিবর্তনের আ’ন্দোলন করার ডাক দিয়ে তিনি বলেন, বাংলাদেশে যত পরিমাণ বাসা ভাড়া দেওয়া লাগে, তা আ’মেরিকাতেও দেওয়া লাগে না। ইউরোপ-আ’মেরিকায় খাবারের দাম সবচেয়ে কম আর আমাদের এখানে সবচেয়ে বেশি। এভাবে দেশ চলতে পারে না। আম’রা নিজেরা রাখার ব্যবস্থা না করলে এ সরকার ক্ষমতায় থাকতেই পারে না।

Back to top button