জাতীয়

ধ’র্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হলো পবিত্র শবে বরাত

যথাযথ ম’র্যাদা ও ধ’র্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে পালিত হয়েছে মু’সলমান ধ’র্মাবল্মীদের জন্য সৌভাগ্য ও ক্ষমা’র রাত পবিত্র শবে বরাত। মহান আল্লাহ তায়ালার রহমত ও নৈকট্য লাভের আশায় ধ’র্মপ্রা’ণ মু’সলমানরা রাতভর মগ্ন ছিলেন ইবাদত বন্দেগিতে। প্রতি হিজ’রি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাত সৌভাগ্যের রজনী। ধ’র্মপ্রা’ণ মু’সল্লিরা এ রাতে মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় নফল নামাজ, কোরআন তিলাওয়াত, জিকির-আজগারসহ বিভিন্ন ইবাদত বন্দেগীতে মগ্ন থাকেন।

এদিন সন্ধ্যার পর থেকেই রাজধানীর ম’স’জিদগুলোতে মু’সল্লিরা দলে দলে নফল ইবাদত। ম’স’জিদগুলোতে হয়েছে বয়ান, শুনেছেন মু’সল্লিরা। চলে যাওয়া স্বজনদের রূহের মাগফেরাত কা’মণায় করেছেন দোয়া। শবে বরাত উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পৃথক বাণী দিয়েছেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাণীতে বলেন, মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির জন্য ই’স’লা’মের সুমহান আদর্শ আমাদের পাথেয়। শবে বরাতের এই পবিত্র রজনীতে আম’রা সর্বশক্তিমান আল্লাহর দরবারে অশেষ রহমত ও বরকত কা’মনার পাশাপাশি দেশের অব্যাহত অগ্রগতি, কল্যাণ এবং মু’সলিম উম্মাহর বৃহত্তর ঐক্যের প্রার্থনা জানাই। সৌভাগ্যমণ্ডিত পবিত্র শবেবরাতের পূর্ণ ফজিলত আমাদের ওপর বর্ষিত হোক।

এদিকে পবিত্র শবে বরাত উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সব মু’সলমানকে আন্তরিক মোবারকবাদ জানিয়ে প্রধানমন্ত্রী তার বাণীতে পবিত্র শবে বরাতের মহাত্মে উদ্বুদ্ধ হয়ে মানব কল্যাণ ও দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

Back to top button