জাতীয়

১০ আ’লীগ নেতা-কর্মীর নামে ছিনতাই মা’ম’লা

বগুড়ার ধুনট উপজে’লার এলাঙ্গী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি এমএ তারেক হেলালসহ ১০ নেতাকর্মীর বি’রু’দ্ধে ছিনতাই মা’ম’লা হয়েছে।

একই এলাকার সরকারি সারের ডিলার মোজাফ্ফর রহমান নামে আওয়ামী লীগের আরেক নেতাকে কু’পিয়ে হ’ত্যাচেষ্টা চালিয়ে প্রায় ৪ লাখ টাকা ছিনতাইয়ের অ’ভিযোগে এ মা’ম’লা দায়ের করা হয়।

মা’ম’লায় গ্রে’প্তা’র আজগর আলী (৪৫) নামে এক আওয়ামী লীগ নেতাকে শনিবার সকালে বগুড়া জে’লা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার মধ্যরাতে খোকশাহাটা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রে’প্তা’র করা হয়। তিনি এলাঙ্গী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মা’ম’লা সূত্রে জানা যায়, উপজে’লার শৈলমা’রি গ্রামের মোজাফ্ফর রহমান জে’লা আওয়ামী লীগের সাবেক সদস্য। তিনি এলাঙ্গী ইউনিয়নের বিসিআইসি অনুমোদিত সরকারি সারের পরিবেশক (ডিলার)। ৯ মা’র্চ সকালের দিকে মোজাফ্ফর রহমান এলাঙ্গী বাজার এলাকায় নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে বসে সার বেচাকেনার টাকা হিসাব করছিলেন। এ সময় আওয়ামী লীগ নেতা এমএ তারেক হেলাল ও তার লোকজন ওই ব্যবসা প্রতিষ্ঠানে হা’ম’লা চালান। হা’ম’লাকারীরা মোজাফ্ফর রহমানকে কু’পিয়ে হ’ত্যাচেষ্টা চালিয়ে ৩ লাখ ৮৫ হাজার টাকা ছিনিয়ে নেন।

হা’ম’লার শিকার আ’হত মোজাফ্ফর রহমানকে স্বজনরা উ’দ্ধা’র করে প্রথমে ধুনট উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি করেন। এ ঘটনায় ওইদিন রাতেই মোজাফ্ফর রহমান থা’নায় একটি লিখিত অ’ভিযোগ দেন। পু’লিশ অ’ভিযোগটি ত’দ’ন্ত করে ১৫ মা’র্চ রাতে থা’নায় মা’ম’লা’টি রেকর্ডভুক্ত করে।

এ বিষয়ে অ’ভিযু’ক্ত এমএ তারেক হেলাল বলেন, ওই দিন ব্যবসা প্রতিষ্ঠানে হা’ম’লা চালিয়ে টাকা ছিনতাইয়ের কোনো ঘটনা ঘটেনি। তবে রাজনৈতিক বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। পূর্ব বিরোধের জের ধরে আমিসহ আমা’র লোকজনের বি’রু’দ্ধে মিথ্যা আরজি দিয়ে মা’ম’লা দায়ের করেছে।

ধুনট থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, এ মা’ম’লার আ’সা’মিদের গ্রে’প্তা’রের জন্য অ’ভিযান অব্যাহত রয়েছে। মা’ম’লা’টি ত’দ’ন্ত সা’পেক্ষে যথাসময়ে আ’দা’লতে প্রতিবেদন দাখিল করা হবে।

Back to top button