জাতীয়

রমজানে ৬৯ হাজার পরিবার আসছে টিসিবি’র আওতায়

সারাদেশের অংশ হিসেবে পঞ্চগড়ের ৬৯ হাজার পরিবার আসছে টিসিবি’র আওতায়। সরকারের ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রমের জে’লার নিবন্ধিত পরিবারগুলোকে পরিবার কার্ডের মাধ্যমে কম মূল্যে পণ্য বিক্রয় করা হবে। জে’লা প্রশাসনের সহযোগিতায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এসব পণ্য সরবরাহ করবে। পঞ্চগড় জে’লার পাঁচ উপজে’লা ও ৩টি পৌরসভায় নির্ধারিত ১৬ জন ডিলারের মাধ্যমে প্রথম দফায় ৩টি পণ্য (মসুর ডাল, সয়াবিন তেল ও চিনি) বিক্রি করা হবে।

শনিবার (১৯ মা’র্চ) পঞ্চগড় জে’লা প্রশাসকের সম্মেলন কক্ষে টিসিবির পণ্য বিতরণ বিষয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রেস ব্রিফিংকালে জে’লা প্রশাসক মো. জহুরুল ই’স’লা’ম এসব তথ্য দিয়েছেন। এসময় অ’তিরিক্ত জে’লা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, অ’তিরিক্ত জে’লা প্রশাসক (রাজস্ব) দীপঙ্কর রায়, অ’তিরিক্ত জে’লা ম্যাজিষ্ট্রেট জয়শ্রী রানী রায়, পঞ্চগড় সদর উপজে’লা নির্বাহী অফিসার মাসুদুল হক, পঞ্চগড় প্রেসক্লাবের সভাপতি সফিকুল আলমসহ জে’লা পর্যায়ে কর্ম’রত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে জে’লা প্রশাসক মো. জহুরুল ই’স’লা’ম জানান, আগামী ২০ মা’র্চ রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নুরুল ই’স’লা’ম সুজন উপস্থিত থেকে টিসিবির পণ্য রিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন। ইতোমধ্যে প্রত্যেক পরিবারকে ফ্যামিলি কার্ড সরবরাহ করা হয়েছে। জে’লা প্রশাসন সূত্রে জানা গেছে, রোজার আগে ছোলা সংযু’ক্ত হয়ে ৪টি পণ্য বিতরণ করা হবে। ভ্রাম্যমাণ ট্রাক থেকে একজন কার্ডধারী ৫৫ টাকা কেজি দরে দুই কেজি চিনি, ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল ও ৬৫ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল কিনতে পারবেন।

Back to top button