রাজনীতি

সংবিধান ও রাষ্ট্রধ্বং,সের দায়ে আ. লীগের বিচার হবে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর বলেছেন, সংবিধান ও রাষ্ট্রধ্বং,সের দায়ে আওয়ামী লীগের বিচার করা হবে। শনিবার (১৯ মা’র্চ) দুপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের বার্ষিক কাউন্সিলে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সরকার ক্ষমতা ধরে রাখতে পরিক’ল্পি’তভাবে কর্তৃত্ববাদী রাষ্ট্রব্যবস্থা গড়ে তুলেছে। দেশে ছদ্মবেশী বাকশাল কায়েম করা হয়েছে। আজ প্রতিটি আইন ও নীতিমালা করা হচ্ছে সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণ করার জন্য।

মির্জা ফখরুল বলেন, দেশ রক্ষায় এই সরকারকে হটানোর কোনো বিকল্প নেই। সব রাজনৈতিক শক্তির সঙ্গে আলোচনা চলছে, একজোট সম্ভব না হলেও যুগপৎ আ’ন্দোলনের মাধ্যমে সরকারের বি’রু’দ্ধে রুখে দাঁড়াতে হবে। কাজটা কঠিন হলেও আ’ন্দোলনের মাধ্যমেই সরকারকে হটানো হবে। এ সময় সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহম’দের মৃ’ত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করেন মির্জা ফখরুল। তিনি বলেন, এদেশের মানুষ যতদিন গণতান্ত্রিক সংগ্রাম করবে ততদিন সাহাবুদ্দীন আহম’দকে স্ম’রণ করবে। বাংলাদেশের ইতিহাসে তিনি স্ম’রণীয় হয়ে থাকবেন।

বিএফইউজে একাংশের সভাপতি এম আবদুল্লাহ সভাপতিত্বে কাউন্সিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, কা’মাল উদ্দিন সবুজ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ই’স’লা’ম, বিএফইউজের একাংশের সাবেক সভাপতি এম এ আজিজ, মহাসচিব নুরুল আমিন রোকন, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ডিআরইউ সাবেক সভাপতি ইলিয়াস হোসাইন, সাবেক সভাপতি রফিকুল ই’স’লা’ম আজাদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার প্রমুখ।

Back to top button