জাতীয়

‘সব ধ’র্মের মানুষকে মিলেমিশে দেশের জন্য কাজ করতে হবে’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ই’স’লা’ম বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আর অসাম্প্রদায়িক চেতনার ক্ষেত্রে আমাদের সরকারের অবস্থান জিরো টলারেন্স। সব ধ’র্মের লোকজনকে মিলেমিশে দেশের জন্য কাজ করতে হবে। ধ’র্ম যার যার, উৎসব সবার- এই নীতিতে সরকার বদ্ধপরিকর।

শনিবার লাকসাম উপজে’লার কোয়ার এলাকায় বৌদ্ধ বিহারের মাঠে থেরবাদী বৌদ্ধদের বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা’র অধ্যাপক ধ’র্ম’রক্ষিত মহাথের’র জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংঘরাজ শাসন শোভন ড. জ্ঞানশ্রী মহাথেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অ’তিথি ছিলেন- স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য (এমপি), স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমেদ।

তাজুল ই’স’লা’ম বলেন, বাংলাদেশ একটি সার্বজনীন রাষ্ট্র। এ দেশে ধ’র্ম-বর্ণ নির্বিশেষে সবাই একসঙ্গে বসবাস করছে। ধ’র্ম যার যার অনুষ্ঠান সবার; এরকম অনুভূতি নিয়ে আম’রা কাজ করছি।

তিনি আরও বলেন, সংঘরাজ ভিক্ষু মহাসভা’র অধ্যাপক ধ’র্ম’রক্ষিত মহাথের আমা’র শ্রদ্ধাভাজন একজন ব্যক্তি। তার জন্মস্থান আমা’র সংসদীয় আসনের মধ্যে। তিনি ছিলেন ধ’র্ম-বর্ণ নির্বিশেষ একজন মানুষ। তার আর্দশ ছিল সব প্রা’ণী সুখি হোক। তাই তিনি সেই আদর্শে মানুষের মঙ্গলের জন্য কাজ করে গেছেন বলে মন্ত্রী উল্লেখ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন কুমিল্লা জে’লাপ্রশাসক মোহাম্ম’দ কা’ম’রুল হাসান, পু’লিশ সুপার (পিপিএম) ফারুক আহমেদ, লাকসাম উপজে’লা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভুঁইয়া, লালমাই উপজে’লা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক বি.কম, গো’লাম সরোয়ার, বাবু সুপ্ত ভূষণ বড়ুয়া, এডভোকেট এনায়েত উল্লা, তাবারক উল্লা কায়েস, মেয়র অধ্যাপক আবুল খায়ের, এড. রফিকুল ই’স’লা’ম হিরা, মহব্বত আলী, নিজাম উদ্দিন শামীম, ওসি মেজবাহ উদ্দিন ভুঁইয়া প্রমুখ।

Back to top button