জাতীয়

স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।শনিবার (১৯ মা’র্চ) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ২৬ মা’র্চ শনিবার ভোর ৬টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের সকল ইউনিট কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।একই দিন দলের জাতীয় নেতারা ও সর্বস্তরের নেতাকর্মীরা সকাল ৭টায় সাভা’রে জাতীয় স্মৃ’তিসৌধের উদ্দেশ্যে যাত্রা এবং জাতীয় স্মৃ’তিসৌধে পুস্পস্তবক অর্পণ করবেন।

জাতীয় স্মৃ’তিসৌধে পুস্পস্তবক অর্পণ শেষে ঢাকায় ফিরে এসে মহান স্বাধীনতার ঘোষক ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের সমাধিতে দলের জাতীয় নেতারা ও সর্বস্তরের নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। সমাধি প্রাঙ্গণে জাতীয়তাবাদী ওলামা দলের উদ্যোগে দোয়া অনুষ্ঠিত হবে।

এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে ৩০ মা’র্চ বিএনপি’র উদ্যোগে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

কেন্দ্রীয় বিএনপি মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পোষ্টার প্রকাশ করবে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন সমূহ সম্মিলিতভাবে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সারাদেশের জে’লা, মহানগর, উপজে’লা ও পৌর শাখায় স্থানীয় সুবিধানুযায়ী মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করবে।

রিজভী জানান, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে সকল দলীয় কার্যালয়ে সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ছবিসহ আলোকসজ্জা করা হবে। এ উপলক্ষে বিএনপি’র উদ্যোগে দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে।

Back to top button