বিনোদন

একই দিনে শবে বরাত ও হলি, দু’টোই পালন করলেন নুসরাত

এ বছর একইদিনে পড়েছিল দোল এবং শবে বরাত। রঙের উৎসবে মেতে ওঠার পাশাপাশি শবে বরাত-ও উদযাপন করেছেন নুসরাত জাহান। হলি এবং শবে বরাত উপলক্ষে অনুরাগীদের শুভেচ্ছা বার্তা জানিয়েছেন এই সাংসদ-অ’ভিনেত্রী। শবে বরাত উপলক্ষে বৃহস্পতিবার ডালা হাতে বিখ্যাত নিজামুদ্দিন দরগাতেও হাজির হয়েছিলেন নুসরাত। নেটমাধ্যমে সে মুহূর্তের একটি ভিডিওটি নিজেই পোস্ট করেছেন তিনি।

ভিডিওতে দেখা যাচ্ছে দিল্লির বিখ্যাত নিজামুদ্দিন দরগার চত্বরে হেঁটে বেড়াচ্ছেন নুসরাত। গায়ে জড়ানো পেস্তা রঙের সালোয়ার কুর্তা। মা’থা ঢাকা ওড়নায়। এরপর ডালা কিনে তাঁকে পায়ে পায়ে হেঁটে এগোতে দেখা যায় দরগার দরজার উদ্দেশে। প্রথা মেনে নামাজ পড়ার পাশাপাশি দু’হাত তুলে দোয়া চাইতে দেখা যায় তাকে। প্রার্থনা শেষ করে দরগায় বাঁধেন ধাগা-ও। এরপর সেখানকার প্রথা অনুযায়ী আশীর্বাদ হিসেবে বাকি দর্শনার্থীদের মতো তাঁর কব্জিতেও বেঁধে দেওয়া হয় লাল-হলুদ সুতো। দেওয়া হয় চাদর। ভিডিওর শেষ দিকে দেখা যায় অন্যান্য দর্শনার্থীদের হাতে খাবার ও ফলের প্যাকেট তুলে দিচ্ছেন তিনি।

ইনস্টাগ্রামে তাঁর সেই ভিডিওর পাশাপাশি অনুরাগীদের উদ্দেশে তিনি লিখেছেন যে বিশ্বা’সটুকুই আমাদের সম্বল…আমাদের প্রয়োজন ভরসার…আস্থা রাখতে হবে সর্বশক্তিমান ঈশ্বরের উপর। ভালোবাসা ছড়িয়ে দিন সকলের মধ্যে…তবেই হয়ত ঈশ্বরের আশীর্বাদ ঝরে পড়বে।

Back to top button