জাতীয়

দেশের গণতন্ত্র একমাত্র আ’লীগের হাতেই নিরাপদ

দলের অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চায় দেশের যেকোনও রাজনৈতিক দলের চেয়ে আওয়ামী লীগ এগিয়ে রয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন,বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্র একমাত্র আওয়ামী লীগের হাতেই নিরাপদ। দেশের গণতন্ত্রের বিকাশ ও অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগই অগ্রণী ভূমিকা পালন করে আসছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার সুদক্ষ রাষ্ট্রপরিচালনায় বাংলাদেশ যতই উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র প্রতিষ্ঠায় অগ্রসর হচ্ছে, বিএনপি নেতৃবৃন্দ ততই হতাশাগ্রস্ত হয়ে প্রতিনিয়ত প্রলাপ বকছেন। রোববার বিএনপি নেতাদের লাগাতার মিথ্যাচার ও অ’পপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ ও গণতন্ত্র নাকি একসঙ্গে যায় না— বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগই দেশের একমাত্র স্বাধীনতা, সংগ্রাম ও মুক্তিযু’দ্ধে নেতৃত্বদানকারী রাজনৈতিক সংগঠন।

এ দেশের গণমাধ্যমের বিকাশ ও সমৃদ্ধিতে ইতিবাচক সব প্রয়াস আওয়ামী লীগই গ্রহণ করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির কাছে গণমাধ্যমের স্বাধীনতার অর্থ হলো— ভিত্তিহীন ও দুরভিসন্ধিমূলক তথ্যপ্রচারের মাধ্যমে তাদের ক্ষমতাদখলের ষড়যন্ত্র বাস্তবায়নের সহায়ক ভূমিকা পালন।

Back to top button