জাতীয়

ভোটার কার্ড দেখিয়ে টিসিবির পণ্য কেনা যাবে

পবিত্র রমজানের পূর্বে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সারা দেশের মতো বরিশালেও উপকারভোগীদের মাঝে টিসিবির পণ্যসামগ্রী বিক্রি শুরু হয়েছে। সিটি করপোরেশন এলাকায় ভোটার আইডি কার্ড দেখালেই কিনতে পারবেন টিসিবি পণ্য।

রোববার সকালে বরিশাল সদর উপজে’লার ১নং ওয়ার্ড রায়পাশা-কড়াপুর এলাকায় উপকারভোগীদের মাঝে টিসিবির পণ্যসামগ্রী বিক্রয় কাজের উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। উপস্থিত ছিলেন জে’লা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এদিকে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নগরীর বিভিন্ন পয়েন্টে পণ্য বিক্রয় কার্যক্রম তদারকি করেন। বরিশাল নগরীর ১২টি স্পটে টিসিবির পণ্য বিক্রয় কাজে সরাসরি সহযোগিতা করছেন বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা।

এছাড়া সিটির বাহিরের উপজে’লাগুলোতে উপজে’লা নির্বাহী কর্মক’র্তাসহ সংশ্লিষ্ট কর্মক’র্তারা জে’লা প্রশাসকের নির্দেশ মোতাবেক কার্যক্রম পরিচালনা করেন।বরিশাল সিটি করপোরেশনের ৯০ হাজার এবং সিটি করপোরেশন ব্যতীত জে’লার ১০ উপজে’লা ও সব পৌরসভায় ১ লাখ ২৯ হাজার ৯২১ উপকারভোগী এ সুবিধার আওতায় থাকবে।

জানা গেছে, সিটি করপোরেশন এলাকার বাইরে কার্ড ইস্যু করে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে তবে সিটি এলাকায় যে কেউ ভোটার আইডি কার্ড দেখালেই কিনতে পারবেন টিসিবি পণ্য।

বরিশালে অ’তিরিক্ত জে’লা প্রশাসক প্রশান্ত কুমা’র দাস জানান, প্রথম পর্যায়ে ৫৫ টাকা দরে ২ কেজি করে চিনি, ৬৫ টাকা দরে ২ কেজি মসুর ডাল এবং ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল দেওয়া হবে। দ্বিতীয় পর্যায়ে এর সঙ্গে আরও ২ কেজি করে ছোলা দেওয়া হবে। যার প্রতি কেজি ছোলার মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

Back to top button