আন্তর্জাতিক

তেলের জন্য লাইনে দাঁড়িয়ে প্রা’ণ গেল ২ জনের

এবার শ্রীলঙ্কায় জ্বালানি তেলের জন্য লাইনে দাঁড়িয়ে দুজনের মৃ’ত্যু হয়েছে। আজ রবিবার দেশটির পু’লিশ এ তথ্য জানিয়েছে। পু’লিশের মুখপাত্র নালিন থালদুয়া জানান, ওই দুই ব্যক্তিই সত্তরোর্ধ্ব। তারা রাজধানী কলম্বোর দুটি ভিন্ন জায়গায় ডিজে’ল ও কেরোসিন সংগ্রহের জন্য দীর্ঘসময় লাইনে দাঁড়িয়েছিলেন। এক পর্যায়ে তারা অ’সুস্থ হয়ে পড়ে যান। পরে চিকিৎসক তাদের মৃ’ত ঘোষণা করেন।

এদিকে গুরুতর অর্থনৈতিক সংকটের কবলে পড়েছে শ্রীলঙ্কা। গত কয়েক সপ্তাহ ধরে দেশটিতে বিদ্যুৎ সরবরাহে ঘাটতি দেখা দিয়েছে। জ্বালানি তেলের জন্য নাগরিকদের ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে।

`এ ব্যাপারে পু’লিশের মুখপাত্র নালিন থালদুয়া বলেন, ‘একজন ছিলেন ৭০ বছর বয়সী থ্রি-হুইলার চালক যিনি ডায়াবেটিক ও হার্টের রোগী ছিলেন এবং দ্বিতীয়জন ৭২ বছর বয়সী ছিলেন, দুজনেই জ্বালানি তেলের জন্য প্রায় চার ঘন্টা ধরে লাইনে অ’পেক্ষা করেছিলেন।’

`আজ শ্রীলঙ্কায় অ’পরিশোধিত তেলের মজুত ফুরিয়ে যাওয়ার পর দেশটির একমাত্র জ্বালানি শোধনাগারে কার্যক্রম স্থগিত করা হয়েছে। দাম বৃদ্ধির কারণে স্বল্প আয়ের পরিবার রান্নার জন্য গ্যাসের পরিবর্তে কেরোসিন তেল ব্যবহার করছে। দেশের দ্বিতীয় বৃহত্তম সরবরাহকারী লাফগ্যাস ১২ দশমিক ৫ কেজি সিলিন্ডারের দাম এক হাজার ৩৫৯ রুপি বাড়িয়েছে।

 

Back to top button