জাতীয়

খালেদা জিয়া ও তার ছে’লের ইলেকশন করার সুযোগ নেই

আজ মুক্তিযু’দ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, ‘খালেদা জিয়া ও তার ছে’লের ইলেকশন করার সুযোগ নেই। খালেদা জিয়া যখন রাষ্টীয় ক্ষমতায় ছিল এতিমের সম্পদও নিরাপদ ছিলো না। এতিমের টাকা তারা দুই মাই-পুত চু’রি করে খেয়েছে। সেই জন্য তারা দ’ন্ডিত হয়েছে। এ জন্য আইনগত ভাবে তারা নির্বাচনে অংশ নিতে পারবে না।’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ রবিবার ২০ মা’র্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত জাতীয় শ্রমিকলীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, খু’নি মোস্তাক, খু’নি জিয়া ভেবেছিল শেখ মুজিবকে হ’ত্যা করলে তার নাম নেওয়ার কেউ থাকবে না। তাঁর নাম নিশানা মুছে দিতে চেয়েছিল। মহানায়কের প্র’তি’প’ক্ষ হিসেবে খলনায়ককে দাঁড়া করেছিল। তারা ডাস্টবিনে নিক্ষিপ্ত হয়েছে। ওদের নাম নিশানা মুছে গেছে। আর বঙ্গবন্ধু শেখ মুজিব টুঙ্গিপাড়ার কবর থেকে সারা বাঙালী জাতিকে দিক নির্দেশনা দিচ্ছেন। সারা বাংলাদেশকে পরিচালিত করছেন। তার র’ক্তের উত্তরাধিকারী, আদর্শের উত্তরাধিকারী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুকে হ’ত্যার পর খু’নিরা এদেশকে ২৯ বছর চালিয়েছে। জিয়া, এরশাদ ও খালেদা জিয়া মিলে ২৯ বছর বাংলাদেশ পরিচালনা করেছে। আর আওয়ামী লীগ সা‌ড়ে ২১ বছর। তাদের ২৯ বছর সারা দেশের কোন উন্নয়ন হয়নি। শেখ হাসিনার আমলে সব সেক্টরেই অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। আর ওদের আমলে উন্নয়ন হয়নি কেন তা জনগন জানেন।

এ সময় মন্ত্রী শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আজকে বাংলার শ্রমজীবী মানুষ ন্যায্য মুজুরী পাচ্ছেন। তাদের অধিকার ধীরে ধীরে প্রতিষ্ঠিত হচ্ছে শেখ হাসিনার মাধ্যমে।

Back to top button