জাতীয়

২০ হাজার লিটার তেল মজুত, ৩০ হাজার টাকা জ’রিমানা

নওগাঁর নিয়ামতপুরে ২০ হাজার লিটার সয়াবিন তেল অ’বৈ’ধভাবে মজুদ রাখার অ’প’রা’ধে হু’মাযুন কবির (৩৮) নামের এক ব্যাবসায়ীকে ৩০ হাজার টাকা জ’রিমানা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় নিয়ামতপুর উপজে’লা পরিষদ সংলগ্ন বাজারের পাশে চাতা’লের গুদামঘরে উপজে’লা প্রশাসন ও এনএসআই যৌথ অ’ভিযান শেষে ভ্রাম্যমাণ আ’দা’লতে ওই ব্যবসায়ীকে জ’রিমানা করা হয়।

জানা যায়, হু’মাযুন কবির উপজে’লা পরিষদ সংলগ্ন বাজারের একজন বড় ব্যবসায়ী ও হাবিবা ট্রেডার্সের স্বত্বাধিকারী। এছাড়া তিনি উপজে’লা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক। তিনি তার গুদাম ঘরে অ’বৈ’ধভাবে ১০০টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেলের মজুত করেন। এনএসআই গো’প’ন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় উপজে’লা পরিষদ সংলগ্ন বাজারের পাশে চাতা’লের গুদামঘরে অ’ভিযান চালায়।

এ সময় ১০০টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেলের মজুত পাওয়া যায়। এ ঘটনায় ব্যবসায়ী হু’মায়ুন কবিরকে ৩০ হাজার টাকা জ’রিমানা করেন ভ্রাম্যমাণ আ’দা’লতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজে’লা নির্বাহী কর্মক’র্তা আব্দুল্লাহ আল মামুন। এছাড়া মজুতকৃত তেল আগামী ৫ দিনের মধ্যে সরকারি বাজার মূল্যে বিক্রি করার নির্দেশ দেন।

Back to top button