জাতীয়

‘এতো সস্তায় তেল-চিনি-ডাইল পামো হাম’রা ভাবিবার পাইছি না’

‘সরকার এতো সস্তায় তেল, ডাইল, চিনি দিবে হাম’রা ভাবিবার পাইছি না। মঙ্গা বাজারে এইলা পায়া হামা’র বড্ড উপকার হইছে ব্যাহে।

’ এসব কথা জানান নীলফামা’রীর সৈয়দপুরের বাঙালিপুর ইউনিয়নের লক্ষণপুর স্কুল ও কলেজ এবং ইউনিয়ন পরিষদের টিসিবি পণ্য নিতে আসা উপকারভোগীরা।
রোববার (২০) মা’র্চে প্রথম দফায় জে’লার সৈয়দপুরে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এ দুটি কেন্দ্রে গৃহবধূ তাহমিনা বেগম (৫৬), পাঠানপাড়ার আব্দুল জব্বার (৬০) ও বয়েতপাড়ার ফুলজান বিবি জানান, ‘স্লিপ দেখার সঙ্গে সঙ্গে প্যাকেট করা মাল সাটাও সাটাও করে দেয়ছে। এইলা মাল পায়া হাম’রা গরীব মানুষের খুব উপকার হইছে। ’

সৈয়দপুর উপজে’লার নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) শামীম হুসাইন বাংলানিউজকে জানান, উপজে’লার পাঁচটি ইউনিয়নের প্রথম বাঙালিপুর ইউনিয়নে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। তদারকি কর্মক’র্তার উপস্থিতিতে ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় এসব পণ্য বিতরণ করা হয়।

নীলফামা’রী জে’লার ১ লাখ ৫৬ হাজার ৪৭১টি ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রয় শুরু হয়েছে। রোববার (২০ মা’র্চ) বেলা ১১টায় জে’লা সদরের রামগঞ্জ দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় মাঠে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জে’লা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন। একই সঙ্গে জে’লার ৬ উপজে’লার ১৮টি পয়েন্টে টিসিবির পণ্য বিক্রি শুরু করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ছাদেক আহম’দ, জে’লা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পু’লিশ সুপার মোহাম্ম’দ মোখলেছুর রহমান, অ’তিরিক্ত জে’লা প্রশাসক (সার্বিক) আজহারুল ই’স’লা’ম, সদর উপজে’লা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, টুপামা’রী ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির প্রমুখ।

জে’লা প্রশাসক জানান, ২০ মা’র্চ থেকে ৩০ মা’র্চ পর্যন্ত প্রথম পর্যায়ে প্রতি লিটার তেল ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুরের ডালের দাম ৬৫ টাকা। অর্থাৎ একজন ফ্যামিলি কার্ডের মাধ্যমে প্রথম দফায় ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুরের ডাল নিতে পারবে কার্ডধারীরা।

Back to top button