জাতীয়

মন্ত্রীর ধমকে দেশের বাজারে চালের দাম কমল ২ টাকা

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুম’দারের ধমকে থেকে দেশের বাজারে চিকন চালের দাম কেজিতে দুই টাকা করে কমানোর ঘোষণা দিয়েছেন মিল মালিকরা। এর আগে মন্ত্রীর উপস্থিতিতে বিপুল পরিমাণ ধান ও চালের অ’বৈ’ধ মজুত উ’দ্ধা’র করা হয়। এরপর জে’লা প্রশাসনের আয়োজনে এক সভায় খাদ্যমন্ত্রী ব্যবস্থা নেয়ার হু’মকি দিলে চালের দাম কমানো হয়। আজ রবিবার (২০ মা’র্চ) দুপুরে কুষ্টিয়া জে’লা প্রশাসকের সম্মেলনকক্ষে অ’বৈ’ধ মজুতদারি রোধে করণীয় ও বাজার তদারকি’–সংক্রান্ত এক মতবিনিময় সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুম’দারের উপস্থিতিতে তিনি এ ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, ১৯৭১ সালে যু’দ্ধ করার পর আবার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য আবার নতুন করে যু’দ্ধে নামতে হবে এটা আমা’র জানা ছিল না। কুষ্টিয়ার রশিদ সাহেবসহ ৫জন বাংলাদেশের চাউলের বাজার কন্টোল করেন। আমি তাদেরকে বলব আজকেই আপনারা বসেন। আগামীকাল থেকে চালের বাজার বারা দুরের কথা যদি না কমে আম’রা যত ভালো ভালো কথায় বলিনা আমাদের প্রশাসন কিন্তু তত ভালো থাকবে না এটা আমা’র শেষ কথা।

তিনি আরও বলেন, আমাদের মাঠ পর্যায়ে কে কি করছে সেটা আম’রা কঠোর নজরদারী রাখছি। মন্ত্রী, সচিব ও ডিজি আম’রা ইউনাইটেডলি সততার সঙ্গে নিষ্ঠার সঙ্গে দু’র্নী’তি মুক্ত থেকে আম’রা কাজ করে যাচ্ছি। আমা’র মাঠ পর্যায়ে যারা আছে তারা যেন সাবধান হয়ে যায়। সাবধনতা ফসকে যদি কিছু হয় তাহলে তার নিজের দায় নিজেই গ্রহণ করতে হবে।

Back to top button