রাজনীতি

বিএনপিকে তওবা করে জনমুখী রাজনীতিতে ফিরে আসার আহবান ওবায়দুল কাদেরের

বিদেশিরা ক্ষমতায় বসাবে এমন ম’রীচিকার পেছনে না ঘুরে বিএনপিকে তওবা করে জনমুখী রাজনীতিতে ফিরে আসার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়ারও আহবান জানান।

ওবায়দুল কাদের আজ সোমবার সকালে সচিবালয়ে তার দপ্তরে ব্রিফিংকালে বিএনপি নেতাদের প্রতি এ আহবান জানান।

আওয়ামী লীগ সরকার নাকি গণবিরোধী, স্বাধীনতা বিরোধী এবং রাষ্ট্রবিরোধী – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলের এমন হাস্যকর বক্তব্য বছরের সেরা কৌতুকের ম’র্যাদা পেতে পারে। স্বাধীনতা বিরোধী অ’পশক্তির সাথে গাঁটছড়া বেঁধে যারা রাজনীতি করে এবং সাম্প্রদায়িক অ’পশক্তির সাথে ক্ষমতা ভাগাভাগি করে তাদের মুখে এমন কথা নির্লজ্জ মিথ্যাচার ছাড়া আর কিছুই নয়। দেশ ও রাষ্ট্রবিরোধী রাজনীতি, নেতিবাচক কর্মকা’ণ্ড এবং দু’র্নী’তি ও অ’পকর্মের জন্য বিএনপি ইতিমধ্যে গণবিরোধী হিসেবে জনগণের কাছে চিহ্নিত হয়েছে।

বিএনপির দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার চেষ্টা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনে করেন, বিএনপির নিজের ঘরে আগে গণতন্ত্র ফিরে আনা আবশ্যক। নিজেদের দলে অগণতন্ত্র এবং স্বেচ্ছাচারিতা চর্চা করে বিএনপি কীভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, দেশবাসী তা আবারও জানতে চায়। বিএনপি মুখে যতই গণতন্ত্রের কথা বলুক প্রকৃতপক্ষে তারাই গণতন্ত্র বিরোধী অ’পশক্তি এবং গণতন্ত্রের চলমান অগ্রযাত্রায় প্রধান প্রতিবন্ধক। বিএনপি নির্বাচন- ভীতি রোগে আ’ক্রা’ন্ত । অবিরাম সরকারের অন্ধ সমালোচনা এবং মিথ্যাচার এ রোগের লক্ষ্মণ। বিএনপি রোগ সারাতে আবারও বিদেশি চিকিৎসকের কাছে ধর্না দিতে শুরু করেছে, কিন্তু এতে কোনো লাভ হবে না।

নালিশের রাজনীতি প্রকৃতপক্ষে বিএনপির নিজ দলের মেরুদ’ণ্ডহীনতা আর সিদ্ধান্তহীনতাকেই স্পষ্ট করে তুলেছে বলে মনে করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, মসনদের মোহ বিএনপিকে স্বাভাবিক রাজনীতি এবং জনগণ থেকে দিন দিন দুরে সরিয়ে দিচ্ছে, কিন্তু জনগণ মোহগ্রস্ত নয়, তারা শেখ হাসিনা সরকারের উন্নয়নের রাজনীতিতে আস্থাশীল। সবসময় জনগণের সুখ-দুঃখের সাথে রয়েছেন দেশরত্ন শেখ হাসিনা। আর একথা বুঝতে পেরেই বিএনপি অগণতান্ত্রিক পথে হাঁটছে, চো’রাগলির সন্ধান করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব বাদ দিয়ে বিএনপিকে আত্মশুদ্ধির পথে হাঁটার আহবান জানান।

 

Back to top button