জাতীয়

ন্যায্যমূল্যে পূর্ণ রেশনিং চালুর দাবি ওয়ার্কার্স পার্টির

বাজার সিন্ডিকেট ভে’ঙে ন্যায্যমূল্যে পূর্ণ রেশনিং ব্যবস্থা চালুর দাবি করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।সোমবার (২১ মা’র্চ) দুপুরে রাজধানীর পল্টন মোড়ে ওয়ার্কার্স পার্টির দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রতিরোধ সপ্তাহের সমাপনী দিনে আয়োজিত সমাবেশে থেকে বক্তারা এ দাবি জানান।

সমাবেশে প্রধান অ’তিথি হিসেবে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, চাল, ডাল, তেল, লবণ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনুন। এতে ব্যর্থ হলে জনগণের অসন্তোষের অনলে আপনাদের পুড়তে হবে। আমলা, মুৎসুদ্দী চক্র বেষ্টিত বাজার সিন্ডিকেট ভে’ঙে দিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আনা সম্ভব।

তিনি বলেন, মুক্তিযু’দ্ধের মধ্যদিয়ে অর্জিত যে বাংলাদেশ এবং এই বাংলাদেশের যে সংবিধান লেখা হয়েছিল তার মূল বিষয় ছিল এ দেশ হবে সাধারণ জনগণের। এখন সেই সংবিধান পাল্টে দেশটা হয়েছে লুটেরা, দু’র্নী’তিবাজ ও দুর্বৃত্তদের। এখন সময় এসেছে অবস্থার পরিবর্তনের।

ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কম’রেড আনিসুর রহমান মল্লিকের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন পলিটব্যুরোর সদস্য কম’রেড কা’ম’রূল আহসান, কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর সভাপতি কম’রেড আবুল হোসাইন, কেন্দ্রীয় সদস্য কম’রেড আমিরুল হক আমিন, কম’রেড মোস্তফা আলমগীর রতন, কম’রেড শাহানা ফেরদৌসী লাকী।

সমাবেশ পরিচালনা করেন কেন্দ্রীয় সদস্য ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কম’রেড কি’শোর রায়।সভাপতির বক্তব্যে আনিসুর রহমান মল্লিক বলেন, মানুষকে স্বস্তি দিতে এক কোটি নয়, পাঁচকোটি মানুষকে ন্যায্যমূল্যে পূর্ণরেশনিং ব্যবস্থার আত্ততায় আনতে হবে।

সমাবেশ শেষে একটি বি’ক্ষো’ভ মিছিল পুরানা পল্টন, নূর হোসেন চত্বর ঘুরে পার্টির তোপখানা কেন্দ্রীয় কার্যালয়ে এসে শেষ হয়।

Back to top button