জাতীয়

বিচ্ছেদ প্রতারণা:আ’মেরিকা প্রবাসী সিলেটের মে’য়ে মৌসুমীর বি’রু’দ্ধে গ্রে’প্তা’রি পরোয়ানা

একাধিক বিয়ে প্রতারণায় আ’মেরিকা প্রবাসী সিলেটের মে’য়ে শারমীন সুরভী মৌসুমী ও তার বাবা-মায়ের বি’রু’দ্ধে গ্রে’প্তা’রি পরোয়ানা জারি করা হয়েছে।

চলতি মাসের বুধবার (১৬ মা’র্চ) সিলেটের একটি আ’দা’লত থেকে তাদের বি’রু’দ্ধে পুন:গ্রে’প্তা’রি পরোয়ানা জারি করা হয়।

সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আ’দা’লতের বিচারক সাইফুর রহমান গ্রে’প্তা’রি পরোয়ানা জারি করে তামিলের জন্য সংশ্লিষ্ট থা’না পু’লিশকে নির্দেশ দেন। এর আগে ১৩ মা’র্চ তাদের বি’রু’দ্ধে গ্রে’প্তা’রি পরোয়ানা জারি করেন আ’দা’লত।

মৌসুমী ছাড়াও পরোয়ানাভুক্ত তার বাবা সিলেটের জৈন্তাপুর উপজে’লার নিজপাট চুনাহাটি গ্রামের যু’ক্তরাষ্ট্র প্রবাসী রফিকুর আর এম এ মুনিম (৫০) ও স্ত্রী’ ই’মামা বেগম (৪৫)। মে’য়েকে বিয়ে দিয়ে প্রতারণার আশ্রয় নিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার মা’ম’লা তাদের গ্রে’প্তা’রি পরোয়ানা জারি করা হয়।

আ’দা’লত সূত্র জানায়, ২০২১ সালের ১ ফেব্রুয়ারি সিলেটের অ’তিরিক্ত মহানগর মুখ্য হাকিম আ’দা’লতে মৌসুমী ও তার বাবা-মাকে অ’ভিযু’ক্ত করে একটি দরখাস্ত মা’ম’লা (সিআর নং-১১/২০২১) হয়। মা’ম’লা’টি দায়ের করেন মৌসুমীর ২য় স্বামী সিলেটের গো’লাপগঞ্জ উপজে’লার ভাদেশ্বর দক্ষিণভাগের আব্দুল কুদ্দুছের ছে’লে নগরের হাউজিং এস্টেট ৫৬ নম্বর বাসার বাসিন্দা জাকের আহম’দ।

আ’দা’লতের নির্দেশে ত’দ’ন্তপূর্বক এয়ারপোর্ট থা’না পু’লিশ মা’ম’লা’টি (নং-৭(২)২১) রেকর্ড করে। এজাহারে বিশ্বা’স ভঙ্গ করে প্রতারণার মাধ্যমে পূর্ববর্তী বিয়ের তথ্য গো’প’ন করার অ’ভিযোগ আনেন ভুক্তভোগী জাকের আহম’দ।

ত’দ’ন্তেও সত্যতা প্রমাণিত হয়। ফলে গত বছরের ২৭ ডিসেম্বর সিলেট এয়ারপোর্ট থা’নার উপ পরিদর্শক (এসআই) সিকন্দর আলী আ’দা’লতে অ’ভিযোগপত্র (৪৩৯) দাখিল করেন।

অ’ভিযোগপত্রে মৌসুমী ও তার বাবা-মাকে অ’ভিযু’ক্ত করেন। তাদের বি’রু’দ্ধে প্রতারণামূলকভাবে ১৫ লাখ টাকার স্বর্ণালঙ্কারের স্থলে এক লাখ টাকা পরিশোধ দেখানো এবং ২০ লাখ টাকার মুয়াজ্জল দেখিয়ে নিকাহনামা সম্পাদন করে প্রতারণার অ’ভিযোগের প্রমাণ পান।

অ’ভিযোগপত্রের স্বপক্ষে মতামত দেন আ’দা’লতের পিপি। মা’ম’লায় জ’ব্দকৃত আলামতের মধ্যে মৌসুমী কর্তৃক প্রথম স্বামী ডা. মো. ফরিদ আহম’দের সঙ্গে বিয়ের কাবিননামা ও অর্থ-আত্মসাত কল্পে প্রতারণাপূর্বক তার বি’রু’দ্ধে দায়েরী পরিবারিক মা’ম’লার তথ্য-প্রমাণও উপস্থাপন করেন আ’দা’লতে। ফলে আ’দা’লত স্বপ্রণোদিত হয়ে তাদের বি’রু’দ্ধে গ্রে’প্তা’রি পরোয়ানা জারি করেন।

মা’ম’লার বরাত দিয়ে আ’দা’লত সূত্র আরও জানায়, প্রতারণার আশ্রয় নিয়ে সুন্দরী মে’য়েকে বিয়ে অ’তঃপর বিচ্ছেদ ঘটিয়ে মা’ম’লার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অ’ভিযোগ পরিবারটির বি’রু’দ্ধে। তাদের এমন ভ’য়ঙ্কর প্রতারণার শিকার হয়েছেন চিকিৎসক ও প্রবাসী যুবক।

মে’য়েকে বিয়ে দেওয়ার পরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা’ম’লা দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়াই যেন নে’শা হয়ে দাঁড়িয়েছিল যু’ক্তরাষ্ট্র প্রবাসী রফিকুর আর এম এ মুনিম দম্পতির। আ’মেরিকান মৌসুমীর প্রতারণায় স্বপ্নের সমাধি হয়েছে অনেক যুবকের। খেসারত দিতে হয়েছে মা’ম’লার ঘানি টেনে। যেমনটি হয়েছে যুবক জাকের আহম’দ ও ডা. ফরিদের বেলায়।

Back to top button