জাতীয়

বাংলাদেশের টিকাদান কার্যক্রমে সন্তোষ যু’ক্তরাষ্ট্রের

বাংলাদেশের টিকাদান কার্যক্রম নিয়ে সন্তোষ প্রকাশ করেছে যু’ক্তরাষ্ট্র। মা’র্কিন আন্ডার সেক্রেটারি নুল্যান্ড বলেছেন, বাংলাদেশের সঙ্গে বিদ্যমান সুস’ম্প’র্ক আরও সম্প্রসারণ করতে চায় আ’মেরিকা। বাংলাদেশ টিকাদান কার্যক্রমে বেশ অগ্রগতি দেখিয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের অনেক মানুষ এরই মধ্যে ক’রো’নাভাই’রাসের টিকা নিয়েছেন। যারা বুস্টার ডোজ নিয়েছেন, এমন কয়েকজনের সঙ্গে আম’রা কথা বলেছি। এই ভাই’রাসের বি’রু’দ্ধে ল’ড়াইয়ে বাংলাদেশের অংশীদার হতে পেরে আম’রা গর্বিত।

সোমবার যু’ক্তরাষ্ট্রের আন্ডার সেক্রেটারি ভিক্টোরিয়া নুল্যান্ডকে নিয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মা’র্কিন এই কর্মক’র্তা বলেন, এখানে শি’শুরা টিকা পেয়েছে, গ্রামের মানুষ টিকা পেয়েছে, অনেকেই বুস্টার ডোজ পেয়েছে। এটা সহ’জ ছিল না, বাংলাদেশ কাজটি করে দেখিয়েছে।

স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এবিএম খুরশীদ আলম, অ’তিরিক্ত মহাপরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, কুর্মিটোলা জেনারেল হাসপাতা’লের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফয়জুল কবীর, বাংলাদেশে মা’র্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস এ সময় উপস্থিত ছিলেন।

 

Back to top button