জাতীয়

জামিন নিতে গিয়ে কারাগারে বিএনপি নেতা

রাজশাহী জে’লা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ হ’ত্যা মা’ম’লায় জামিন নিতে গেলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আ’দা’লত।

সোমবার (২১ মা’র্চ) দুপুরে রাজশাহী জে’লা ও দায়রা জজ মীর শফিকুল আলম তার জামিন আবেদন নামঞ্জুর করেন কারাগারে পাঠানোর আদেশ দেন।

আবু সাঈদ চাঁদের আইনজীবী পারভেজ তৌফিক জাহেদী এ তথ্য নিশ্চিত করে বলেন, ওই মা’ম’লায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ উচ্চ আ’দা’লত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষে উচ্চ আ’দা’লতের নির্দেশনা মোতাবেক নিম্ন আ’দা’লতে হাজির হয়ে জামিন চান। তবে আ’দা’লত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে পু’লিশ তাকে কারাগারে পাঠায়।

রাজশাহী জে’লা কোর্ট পু’লিশ পরিদর্শক মো. রফিক জানান, ২০১৫ সালের ৫ মে রাজশাহীর পুঠিয়া উপজে’লার বানেশ্বর বাজারে বি’ক্ষো’ভ মিছিল বের করে বিএনপি। ওই মিছিলে পু’লিশ বাধা দিলে সং’ঘ’র্ষ হয়। এতে আবদুল মজিদ নামে এক ব্যক্তি মা’রা যান। ওই ঘটনায় পু’লিশ বাদী হয়ে হ’ত্যা মা’ম’লা দায়ের করে। মা’ম’লায় আবু সাঈদ চাঁদ এজাহারভুক্ত আ’সা’মি নন। তবে ত’দ’ন্তের পর অ’ভিযোগপত্রে তাকে অন্তর্ভুক্ত করা হয়। ওই মা’ম’লায় নিম্ন আ’দা’লতে জামিন নিতে এসেছিলেন আবু সাঈদ চাঁদ। কিন্তু আ’দা’লত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে বিকালে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

Back to top button