জাতীয়

বিএনপি ক্ষমতায় এলে কৃষকের দুর্দশা শুরু হয়

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি ক্ষমতায় এলে কৃষকের দুর্দশা ও ক’ষ্ট শুরু হয়।

সোমবার (২১ মা’র্চ) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শি’শু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অ’তিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এ কথা বলেন। ‘টুঙ্গিপাড়া : হৃদয়ে পিতৃভূমি’ শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কৃষকলীগ।

মন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় এলেই কৃষি উৎপাদন কমতে থাকে। উৎপাদনে নেতিবাচক প্রবৃদ্ধি শুরু হয়। তারা কৃষি উন্নয়নে গুরুত্ব না দিয়ে ভর্তুকির পরিমাণ কমিয়ে দেয়। কৃষকের দুর্দশা ও ক’ষ্ট শুরু হয়।

তিনি বলেন, বিএনপি সবসময় ভিক্ষাবৃত্তির মানসিকতা নিয়ে দেশ পরিচালনা করেছে। যে কারণে তারা ক্ষমতায় থাকাকালে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে চেষ্টা করেনি এবং তাদের আমলে দেশে সবসময়ই বিশাল খাদ্য ঘাটতি ছিল।

ড. আব্দুর রাজ্জাক আরও বলেন, দেশে কেউ খাদ্যের জন্য ক’ষ্ট করবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক কোটি পরিবারের পাশে কমমূল্যে নিত্যপণ্য নিয়ে দাঁড়িয়েছেন। আরও ৫০ লাখ পরিবারকে ১০ টাকা কেজিতে চাল দেয়া হবে। ভিজিএফসহ আরও সহায়তা দেওয়া হবে, যাতে দেশের একজন মানুষকেও খাদ্যের জন্য ক’ষ্ট করতে না হয়।

Back to top button