জাতীয়

জাতীয় পার্টি কোনো দলের বি-টিম নয়

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গো’লাম মোহাম্ম’দ কাদের বলেছেন, জাতীয় পার্টি কোনো দলের বি-টিম নয়। জাতীয় পার্টি কোনো দলের দালালি করে না। জাতীয় পার্টি কারো জোটে নেই। আগামী নির্বাচনে জাতীয় পার্টির নেতৃত্বেই জোট গঠন হবে। কেউ জাতীয় পার্টির ভেতরে থেকে অন্য দলের দালালি করতে চাইলে তার স্থান জাতীয় পার্টিতে হবে না।

সোমবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে গাজীপুর জে’লা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির পরিচিতি সভায় পার্টির চেয়ারম্যান গো’লাম মোহাম্ম’দ কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, ১৯৯১ সালের পর আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে দেশের গণতন্ত্র হ’ত্যা করেছে। তারা সংসদীয় গণতন্ত্রের নামে সংবিধান কা’টাকাটি করে দেশের গণতন্ত্র ধংস করে দিয়েছে। ১৯৯১ সালের পর থেকে সংসদীয় গণতন্ত্রের নামে দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ ও বিএনপি। ১৯৯১ সালের আগে রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার মধ্যে একটা ভা’রসাম্য ছিল। এখন সংসদীয় সরকার ব্যবস্থার নামে এক ব্যক্তির হাতে সব ক্ষমতা দেওয়া হয়েছে। তাই জবাবদিহিতা নেই কোথাও।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, বিএনপি আবারো হাওয়া ভবন সৃষ্টির স্বপ্ন দেখছে। অ’সুস্থ পল্লীবন্ধুকে জে’লখানা থেকে পিজি হাসপাতা’লে নিতে বারবার পরাম’র্শ দিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু তখন বিএনপি সরকার পল্লীবন্ধুর চিকিৎসার ব্যবস্থা করেননি। বিএনপি চেয়েছিল পল্লীবন্ধু এরশাদ যেন জে’লখানাতেই মা’রা যান। কিন্তু আল্লাহর বিচার এখন দেশের মানুষ দেখতে পাচ্ছে। আবার আওয়ামী লীগ মনে করছে নৌকা পেলে এমপি, মন্ত্রী ও চেয়ারম্যান হওয়া যায়। তারা আজীবন ক্ষমতায় থাকতে স্বপ্ন দেখছে। দু’র্নী’তি ও লুটপাটের কারণে দেশে চাল, ডালসহ নিত্যপণ্যের দাম বেড়েই চলছে। দেশের মানুষ অ’তিষ্ঠ হয়ে পড়েছে। যে সরকার টঙ্গী থেকে গাজীপুর পর্যন্ত ১৫ কিলোমিটার রাস্তা তৈরি করতে পারে না, তাদের মুখে উন্নয়নের কথা শোভা পায় না।

গাজীপুর জে’লা আহ্বায়ক কমিটির পরিচিতি সভায় সভাপতিত্ব করে গাজীপুর জে’লা আহ্বায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া এবং সঞ্চালনা করেন গাজীপুর জে’লা সদস্য সচিব মো. কা’ম’রুজ্জামান মণ্ডল।

Back to top button